নতুন খবর

মন্দির তো অনেক আছে তাহলে মুসলিমদের একমাত্ৰ বাবরি মসজিদ ভাঙা হল কেন: সংযুক্তা বসু, বুদ্ধিজীবী

৫ আগস্ট রাম মন্দিরের ভূমি পূজন সম্পন্ন হয়েছে। ভূমি পূজনের সাথে সাথে কিছুজনের দেহে সূজন হচ্ছে বলে অভিযোগ উঠছে। হিন্দুরা প্রায় ৫০০ বছর পর ভগবান শ্রী রামের জন্মভূমির মান্যতা সম্পর্কিত সঠিক ন্যায় পেয়েছে। প্রধানমন্ত্রী মোদী স্বয়ং অযোধ্যায় গিয়ে ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। কিন্তু মন্দিরের নির্মাণ কাজ শুরু হতেই কিছুজন যেন রামভক্তদের পেছনে পড়ে গিয়েছেন বলে অভিযোগ করা হচ্ছে।

বলা হচ্ছে রাম মন্দিরের ভূমি পূজন আটকানোর জন্য ৩ তারিখ অবধি হিন্দু বিরোধীরা ব্যাপক প্রোপাগান্ডা চালিয়েছিল। কখনো করোনাকে হাইলাইট করে আবার কখনো স্বাস্থ্যব্যাবস্থার উপর প্রশ্ন তুলে ভূমিপূজনকে বাতিল করার দাবি তোলা হয়েছিল। এমনকি সোশ্যাল মিডিয়ায় কালো দিবস হিসেবে ওই দিনকে পালন করার জন্য ট্রেন্ড করানো হয়েছিল বলে অভিযোগ উঠেছে।

বিশেষ করে বেশকিছু সাংবাদিক, রাজনৈতিক নেতা ও বুদ্ধিজীবী বর্গের মানুষ ভূমিপূজনের বিরোধে ছিলেন বলে অভিযোগ করা হয়েছে। যার মধ্যে সংযুক্ত বসুর নামও উঠে এসেছে। হিন্দুদের কাছে অনেক মন্দির রয়েছে কিন্তু তা সত্ত্বেও কেন বাবরি মসজিদ ভাঙা হল এই বলে প্রশ্ন তুলেছেন সংযুক্তা বসু।

সংযুক্তা বসু লিখেছেন, আমার কাছে যাওয়ার জন্য অনেক মন্দির আছে কিন্তু তাদের একমাত্র বাবরি মসজিদ ছিল। এর উপর কটাক্ষ করে অনেকে বলেছেন, একবার দিল্লী থেকে ঘুরে আসুন অনেক মসজিদ পেয়ে যাবেন। উনি আরো বলেছেন, ভগবান রামের লড়াই ক্ষমতা, সম্পত্তি বা শক্তির জন্য ছিল না। রামের লড়াই ভালোবাসার জন্য ছিল।

বসু টুইট বলেছেন, অনেকে ধর্মের নামে হিংসা ছড়াচ্ছে যা কংগ্রেস অদেখা করছে। উনি আরো লিখেছেন, ” আমি আমির খানকে ভালোবাসি উনি একজন মুসলিম। বাঙালি কবি কাজী নজরুলও একজন মুসলিম ছিলেন তিনি মা কালীর উপর গান লিখেছিলেন।

Back to top button
Close