নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

বিজেপির দিকে পা বাড়িয়ে রাজ্যের দুই মন্ত্রী আর আটজন বিধায়ক

হাওড়াঃ শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই বড়সড় ভাঙনের মুখে তৃণমূল কংগ্রেস (All India Trinamool Congress)। একে একে দলের প্রভাবশালী নেতারা যোগ দিচ্ছেন বিজেপিতে। আর এরই মধ্যে বিজেপির সাংসদ তথা রাজ্যের যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁয়ের (Saumitra Khan) দাবি ঘিরে রাজনৈতিক মহলে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। সৌমিত্র খাঁ দাবি করেছেন রাজ্যের মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় অথবা অরুপ রায় খুব শীঘ্রই বিজেপিতে যোগ দিতে চলেছেন।

গতকাল হাওড়ায় একটি দলীয় অনুষ্ঠানে যোগ দেন সৌমিত্র খাঁ। সেখান থেকে তিনি বলেন, রাজ্যের মন্ত্রী অরুপ রায় বেশ কিছুদিন ধরে বিজেপির সাথে যোগাযোগে ছিল। আর এরপরই রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা শুরু হয়। রাজীব বন্দ্যোপাধ্যায়ের খবর সামনে আসাতে পিছিয়ে যান অরুপ রায়। সৌমিত্র খাঁ দাবি করেন, খুব শীঘ্রই অরুপ রায় আর রাজীব বন্দ্যোপাধ্যায়ের মধ্যে একজন বিজেপিতে নাম লেখাবেন।

তিনি এও জানান যে, হাওড়া থেকে তৃণমূলের ৮ জন বিধায়ক বিজেপিতে যোগ দেওয়ার জন্য উৎসুক। তিনি জানান, তাঁদের মধ্যে কাকে দলে নেওয়া হবে সেটা নিয়ে দলের মধ্যে আলোচনা চলছে। জানিয়ে রাখি, আগামী মাসেই অমিত শাহ বাংলা সফরে আসছেন। বিজেপির সুত্র অনুযায়ী, উনি হাওড়াতে একটি জনসভা করতে পারেন। সেদিন ওনার হাত ধরে অনেকেই বিজেপিতে আসার সম্ভাবনা আছে। তবে সেদিন কোনও মন্ত্রী যোগ দেবেন কি না সেটা নিয়ে কিছু জানান নি সৌমিত্র খাঁ।

২০২১ এর নির্বাচনের আগে ঘুঁটি সাজাতে ব্যস্ত সব রাজনৈতিক দল গুলোই। আর নির্বাচনের আগে চলছে দল ভাঙনের খেলা। আর এই দল ভাঙনের খেলায় প্রায় দিনই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিচ্ছেন নেতারা। আগামী বছরের শুরুতে এই ভাঙন আরও বেশি করেই দেখা যাবে বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। কারণ আগামী বছরের শুরু থেকেই রাজ্যে প্রতিমাসে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী সমেত কেন্দের বিভিন্ন নেতারা রাজ্যে আসতে চলেছেন।

Related Articles

Back to top button