Press "Enter" to skip to content

স্কুল ড্রেসে পদ্মফুল থাকায় রেগে লাল তৃণমূল কংগ্রেস! লোগো বদলের নির্দেশ উপর মহল থেকে

শেয়ার করুন -

রাজ্যে পুরসভার নির্বাচন যত ঘনিয়ে আসছে, ততই রাজ্যে রাজনৈতিক উত্তাপ বেড়ে চলেছে। এবার রাজ্যে তৃণমূল কংগ্রেসের (Trinmool Congress) নিশানায় স্কুলের বাচ্চাদের ইউনিফর্ম। দক্ষিণ ২৪ পরগনা জেলার রানিয়া অবৈতনিক প্রাথমিক স্কুলের বাচ্চাদের ইউনিফর্মে পদ্ম ফুলের চিহ্ন নিয়ে আপত্তি জাহির করেছে তৃণমূল। এরপর স্কুল প্রশাসনকে বাচ্চাদের ইউনিফর্ম থেকে পদ্ম ফুলের চিহ্ন হটানোর নির্দেশ দেওয়া হয়েছে।

স্কুলের শিক্ষিকা বিজলি দাস বলেন, বিগত ১১-১২ বছর ধরে আমরা স্কুল ড্রেসে এই চিহ্ন ব্যবহার করে আসছি। পদ্ম আমাদের জাতীয় ফুল। কিন্তু বিগত কয়েকদিন ধরে এই চিহ্ন নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। তাই আমরা এত বছর ধরে চলা আমাদের লোগো সরানোর সিদ্ধান্ত নিয়েছি।

শিক্ষিকা বিজলি দাস জানান, এবার আমরা পদ্মের জায়গায় সর্বশিক্ষা অভিযানের লোগো ব্যবহার করব। উনি জানান, যারা এই চিহ্নের বিরোধিতা করছে, তাঁদের মধ্যে তৃণমূল কংগ্রেসের কাউন্সিলরও আছেন। উনি বলেন, স্কুলের পড়া বাচ্চাদের অভিভাবকেরা এই লোগো নিয়ে কোন আপত্তি জাহির করেন নি।

আপনাদের জানিয়ে দিই, রাজ্যের পুরসভা ভোট আসন্ন আর ২০২১ এ রাজ্যে বিধানসভা নির্বাচনও হবে। মমতা ব্যানার্জীর (Mamata Banerjee) সামনে সবথেকে বড় চ্যালেঞ্জ হল নিজের ক্ষমতা ধরে রাখা। বিগত ১০ বছর ধরে রাজ্যে ক্ষমতায় আছে মমতা ব্যানার্জীর নেতৃত্বে তৃণমূল কংগ্রেস। ২০১৯ এর নির্বাচনে বিজেপি (BJP) যেমন ভাবে এরাজ্যে ভোট পেয়েছে, সেটার পর থেকেই চরম অস্বস্তি তৃণমূলের অন্দরে। আর এই কারণে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বিজেপিকে দমন করার জন্য জথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন।