Press "Enter" to skip to content

জেহাদি কার্যকলাপ চালানোর জন্য ইসলামিক দেশ থেকে ফান্ড পাঠানো হচ্ছে কেরলে! রিপোর্ট চেয়ে পাঠাল স্বরাষ্ট্র মন্ত্রক

শেয়ার করুন -

টেরর ফান্ডিং এর বিরুদ্ধে ভারতের সুরক্ষা এজেন্সি গুলো লাগাতার পদক্ষেপ নিয়েই চলেছে। টেরর ফান্ডিং এর সাথে যুক্ত কয়েকটি মামলায় কয়েকজনকে গ্রেফতার করে জেলেও পাঠানো হয়েছে। আর এই সবের মধ্যে সুরক্ষা এজেন্সির সুত্র থেকে খবর পাওয়া যাচ্ছে যে, কেরলের কয়েকটি জেহাদি গ্রুপকে তুরস্ক আর দুবাই থেকে ফান্ডিং করা হচ্ছে।

শোনা যাচ্ছে যে, জেহাদি সংগঠনের সাথে জড়িত এক জঙ্গি কয়েকমাস আগে দুবাই সফরে গেছিল। সেই সময় তাঁকে ৪০ লক্ষ টাকা সাহায্য করা হয়েছিল দুবাই থেকে। শোনা যাচ্ছে যে, গত ১লা অক্টোবর আরও এক জেহাদি সংগঠন কাতারে তুরস্কের কয়েকজনের সাথে সাহাত করে। ওই সাক্ষাতে কেরলের জেহাদি গ্রুপ গুলোকে আর্থিক সাহায্য নিয়ে চর্চা হয়। এবং প্রতিশ্রুতিও দেওয়া হয় যে, কেরলে জেহাদি কার্যকলাপ চালানোর জন্য পয়সা দেওয়া হবে।

আরেকদিকে, টেরর ফান্ডিং নিয়ে এই তথ্য সামনে আসার পর গলফ দেশ গুলো থেকে ভারতের জেহাদি সংগঠন গুলোকে ফান্ডিং দেওয়া নিয়ে সুরক্ষা এজেন্সি গুলোর কাছে বিস্তারিত রিপোর্ট চেয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। শোনা যাচ্ছে যে, স্বরাষ্ট্র মন্ত্রক জানতে চেয়েছে যে, গত মাস গুলোতে কোন কোন দেশ থেকে কত টাকা ফান্ড পাঠানো হয়েছে, এই সম্বন্ধ্যে বিস্তারিত জানতে চেয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক।

সুত্র অনুযায়ী, যেসব জেহাদি গ্রুপ গুলো বিদেশ থেকে জেহাদি কার্যকলাপ করার জন্য ফান্ড পেয়েছে। তাঁদের মধ্যে কয়েকটি নাগরিকতা আইন সংশোধন আইনের বিরুদ্ধে হিংসাত্মক প্রদর্শনে যুক্ত ছিল।