আন্তর্জাতিকনতুন খবর

পদ্মফুলের ছাপ দেওয়া শাড়ি পরে প্রধানমন্ত্রী মোদীর পাশে শেখ হাসিনা! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলো ছবি

প্রধানমন্ত্রী  মোদী ২ দিনের জন্য বাংলাদেশের সফরে ছিলেন। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে প্রধানমন্ত্রী মোদী বাংলাদেশে আমন্ত্রিত ছিলেন। একই সাথে দুই দেশের সম্পৰ্ককে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্যেও এই সফর ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রী মোদীর বাংলাদেশের সফরে দরুন বেশকিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে দেখা গেছে।

যার মধ্যে যশোরেশ্বরী কালি মন্দিরের ছবি, প্রধানমন্ত্রী মোদীকে শেখ হাসিনার স্বাগত জানানোর মুহুর্তের ছবিও ছিল। এখন প্রধানমন্ত্রী মোদী ভারতে ফিরে এসেছেন। ভারতে ফিরে আসার পর বাংলাদেশ থেকে আরেক ছবি ভাইরাল হতে শুরু হয়েছে যা নিয়ে নেটিজনরা নানা ধরনের মত প্রকাশ করতে শুরু করেছেন।

সম্প্রতি যে ছবি ভাইরাল হয়েছে তাতে প্রধানমন্ত্রী মোদীর পাশে শেখ হাসিনাকে দেখা যাচ্ছে। সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় যে শেখ হাসিনার শাড়িতে পদ্মফুলের ছাপ রয়েছে। ছবিটি বাংলাদেশ বঙ্গবন্ধুকে সম্মান জানানোর সময়ের দৃশ্য বলে ধারণা করা হচ্ছে। এই ছবিকে কেন্দ্র করে যে সকল মন্তব্য সামনে আসছে তা দেখার মতো।

ডক্টর রিচা রাজপুত নামের এক টুইটার ইউজার ছবিটি পোস্ট করে লিখেছেন, ” এবার সবুজ কাপড়েও পদ্ম ফুটছে।

হেমন্ত পন্ডিত লিখেছেন, ” এটা কি পূর্বপরিকল্পিতভাবে ঘটানো হয়েছে নাকি ঘটনাক্রমে ঘটেছে।” জানিয়ে দি, পদ্মফুল বিজেপির প্রতীক, যে কারণে অনেকেই শাড়ির উপর ফুলের চিন্হ নিয়ে আগ্রহ দেখিয়েছেন। অন্যদিকে বাংলাদেশের জাতীয় ফুল শাপলা যা রূপে, গন্ধে অনেকটা পদ্মফুলের মতোই। সেক্ষত্রে শেখ হাসিনা ওই দৃষ্টিকোন (বাংলাদেশের জাতীয় ফুল) থেকেই এমজ শাড়ি পড়েছেন বলে মত অনেকের।

Related Articles

Back to top button