আন্তর্জাতিকনতুন খবর

চীনের সাথে উত্তেজনা থেকে নজর ঘোরাতে আমাদের উপর হামলা করার বাহানা খুঁজছে ভারতঃ পাকিস্তান

নয়া দিল্লীঃ পাকিস্তানের (Pakistan) বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি (Shah Mahmood Qureshi) বুধবার ভারতের (India) বিরুদ্ধে অভিযোগ করে বলেন, চীনের সাথে হওয়া সীমান্ত নিয়ে বিবাদের থেকে নজর ঘোরাতে পাকিস্তানে হামলা করার ষড়যন্ত্র করছে ভারত। আপনাদের জানিয়ে দিই, গোয়েন্দাগিরি করার অভিযোগ তুলে ভারত গতকাল পাকিস্তানকে নির্দেশ দিয়েছে যে, তাঁরা যেন নয়া দিল্লীর দূতাবাস থেকে ৫০ শতাংশ কর্মী নিজের দেশে ফিরিয়ে নিয়ে যায়। আর এর ২৪ ঘণ্টা যেতে না যেতেই পাকিস্তানের বিদেশ মন্ত্রী এহেন মন্তব্য করে বসলেন।

একটি সংবাদ মাধ্যমের সাথে কথা বলার সময় কুরেশি বলেন, ‘ভারতের অবস্থান খুব স্পষ্ট। তাঁরা দেশে বিরোধী দলের নজর ঘোরানো আর চীনের সাথে চলা সীমান্ত নিয়ে বিবাদ ভোলাতে সমস্ত মানুষের নজর পাকিস্তানের উপর আনতে চায়।”

কুরেশি দাবি করে বলেন যে, ভারত পাকিস্তানের বিরুদ্ধে ফলস ফ্ল্যাগ অপারেশন শুরু করার বাহানা খুঁজছে খালি। পাকিস্তানের বিদেশ মন্ত্রী চীনের সাথে সীমান্ত নিয়ে চলা বিবাদ প্রসঙ্গে নরেন্দ্র মোদী সরকারের সমালোচনা করে বলেন, ভারতে বিরোধীরা বলছে যে, সরকার জবাব দিচ্ছে না। কুরেশি ভারতের পাকিস্তানে হামলার ষড়যন্ত্রের কথা উল্লেখ করে হুঁশিয়ারি দিয়ে বলেন, এরকম যেকোন দুঃসাহস এর সঠিক জবাব দিতে প্রস্তুত পাকিস্তান।

নয়া দিল্লীতে পাকিস্তানের কূটনীতিবিদদের বিরুদ্ধে গোয়েন্দাগিরির অভিযোগ প্রসঙ্গে বলেন, এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। উল্টো উনি ভারতের উপরে অভিযোগ করে বলেন, পাকিস্তানি কর্মচারীদের বিরক্ত করছে ভারত, আর তাদের গাড়ির পিছু নেওয়া হচ্ছে। উনি বলেন, ইসলামাবাদে ভারতীয় মিশনে প্রভারীকে তলব করা হয়েছিল, আর ওনাকে বলা হয়েছিল যে ভারত যেন আমাদের কর্মচারীদের সাথে এরকম ব্যবহার না করে।

Related Articles

Back to top button