নতুন খবরবিনোদন

বলিউডে শেষের পথে খানদের রাজত্ব, একের পর এক ফ্লপ ছবি করে বিপর্যস্ত শাহরুখরা

কলকাতাঃ ভারতে ফিল্ম ইন্ডাস্ট্রিগুলির মধ‍্যে সবথেকে বড় বলিউড (bollywood)। বছরে বহু ছবি তৈরি হয় হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে। কিছু ছবি সুপারহিট হয়, বেশিরভাগই থাকে ফ্লপের খাতায়। এমন নয় যে শুধুমাত্র ছোটখাট বা কম নামী অভিনেতা অভিনেত্রীর ছবিই ফ্লপ হয়। বলিউডের তিন খানও রেকর্ড করেছেন ফ্লপ ছবি দেওয়ার তালিকায়। চোখ বুলিয়ে নিন বলিউডের এমনি অভিনেতা অভিনেত্রীদের তালিকা-

সলমন খান (Salman Khan)– তালিকায় সবার আগে আসবে সলমনের নাম। বলিউডের ভাইজান ফিল্মি পরিবারের ছেলে। অনেক কম বয়স থেকে অভিনয়ের সঙ্গে যুক্ত তিনি। আজ তিনি নিজেই একটা ব্র‍্যান্ড। কেরিয়ারে ১৩৯ টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি। এর মধ‍্যে বহু হিট এবং সুপারহিট ছবি রয়েছে।

তবে সলমন ভক্তরা পড়ে রাগ করতে পারেন কিন্তু সলমনের ভাগ‍্যও সবসময় সঙ্গ দেয়নি। ফ্লপ ফিল্ম উপহার দিয়েছেন তিনিও। তবে সংখ‍্যাটা খুব বেশি নয়। কেরিয়ারে এখনো পর্যন্ত ২৯ এর থেকেও বেশি ফ্লপ ছবি রয়েছে সলমনের। আগামী ২৬ নভেম্বর ‘অন্তিম: দ‍্য ফাইনাল ট্রুথ’ মুক্তি পাচ্ছে অভিনেতার। এই ছবিতে কেমন ফল করেন তিনি সেটাই এখন দেখার।

শাহরুখ খান (Shah Rukh Khan)– সলমনের নাম রয়েছে অথচ শাহরুখের থাকবে না তা কি হয়? ইন্ডাস্ট্রির ‘বাদশা’ হলেও ফ্লপ ছবি কম দেননি শাহরুখ। তিনি যেমন চক দে ইন্ডিয়া, স্বদেশের মতো ছবি উপহার দিয়েছেন তেমনি হ‍্যাপি নিউ ইয়ার, জিরোর মতো ছবিও রয়েছে তাঁর ঝুলিতে। ফিল্মি কেরিয়ারে এখনো পর্যন্ত ১০৮ টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন শাহরুখ। তার মধ‍্যে ২১ টিরও বেশি ছবি মুখ থুবড়ে পড়েছে বক্স অফিসে।

আমির খান (Aamir Khan)– আগেই বলেছিলাম তালিকায় তিন খানের নাম রয়েছে। ‘মিস্টার পারফেকশনিস্ট’ হলেও ফ্লপ ছবি তিনিও দিয়েছেন। এখনো পর্যন্ত ১৭ টিরও বেশি ছবি ফ্লপ হয়েছে আমিরের‌। তবে সবথেকে বেশি হিট ছবিও রয়েছে তাঁরই ঝুলিতে।

Related Articles

Back to top button