নতুন খবরভারতবর্ষ

‘হিন্দু ধর্মে ফিরে এসো, CAA-NRC নিয়ে স্বস্তি পাও” এর হোডিং মোদীর কেন্দ্রে

দেশে নাগরিকতা সংশোধন আইন (CAA) আর রাষ্ট্রীয় নাগরিকপঞ্জী (NRC) এর বিরুদ্ধে লাগাতার বিক্ষোভ প্রদর্শন চলছে। আরেকদিকে রাজধানী দিল্লীর শাহিনবাগ এলাকায় বিগত এক মাস ধরে সিএএ-এনআরসি এর বিরুদ্ধে ধর্না প্রদর্শন চলছে। আর শাহিনবাগের প্রদর্শনের পর উত্তর প্রদেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সংসদীয় এলাকায় বিতর্কিত হোডিং দেখা গেছে।

দিল্লীর শাহিনবাগ এলাকায় বিগত এক মাস ধরে মুসলিম মহিলারা সিএএ আর এনআরসির বিরুদ্ধে প্রদর্শন করছে। আরেকদিকে শাহিনবাগের মুসলিম মহিলাদের নিয়ে বারাণসীতে বিতর্কিত পোস্টার লাগানো হয়েছে। শহরে ইংলিশিয়া লাইনে হিন্দুত্ববাদী সংগঠন আর হিন্দু সমাজ পার্টি ‘হিন্দু ধরমে ফিরে এসো … CAA, NRC নিয়ে স্বস্তি পাও” এর হোডিং লাগিয়েছে।

উত্তর প্রদেশের বারাণসীতে লাগানো এই হোর্ডিং একটি ছবিও লাগানো হয়েছে। ওই ছবিতে গেরুয়া পাগরি পড়ে মুসলিম মহিলাদের দেখা যাচ্ছে। এর সাথে সাথে হোর্ডিংয়ে ‘শাহিন বাগ ফেল” এর বার্তা লেখা হয়েছে। যদিও এই মামলা সামনে আসার পর একটি এফআইআর দায়ের করা হয়েছে।

জানিয়ে রাখি, রাজধানী দিল্লীর শাহিনবাগে CAA, NRC এর বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন চলছে। বিক্ষোভকারীরা শাহিন বাগের ১৩ নম্বর রোডে প্রদর্শন করছে। আরেকদিকে তাঁদের বিক্ষোভ তুলে দেওয়ার জন্য পুলিশ মধ্যস্থতার রাস্তা খুঁজছে। দিল্লী পুলিশ নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে শাহিন বাগে প্রদর্শন করা মহিলাদের রাস্তা খালি করার আবেদনও করেছে। কিন্তু প্রদর্শনকারীরা তাঁদের বিক্ষোভ প্রদর্শন বন্ধ করার কোন কথাই বলছে না।

Back to top button
Close