Press "Enter" to skip to content

আসাদউদ্দিন ওয়াইসি’র ভাইরাসে ভারতেই এখন আজমল কাসভ তৈরি হচ্ছেঃ ওয়াসিম রিজভি

শেয়ার করুন -

শিয়া সেন্ট্রাল বোর্ডের (Shia Central Board) চেয়ারম্যান ওয়াসিম রিজভি (Waseem Rizvi) নাগরিকতা সংশোধন আন আর এনআরসি এর বিরুদ্ধে দিল্লীর শাহিনবাগে (Shaheen Bagh) বসা ধরনার বিরুদ্ধে মুখ খুললেন। উনি বলেন শাহিনবাগের ধরনা অধিকারের দাবিতে লড়াই না, ওটা হিন্দুদের অধিকার ছিনিয়ে নেওয়ার জিদ। ওয়াসিম রিজভি বলেন, পাকিস্তান এর আগে আজমল কাসভ এর মতো জঙ্গি পাঠাত, কিন্তু এখন আসাদউদ্দিন ওয়াইসি’র ভাইরাসে ভারতের আজমল কাসভ তৈরি হচ্ছে।

ওয়াসিম রিজভি বৃহস্পতিবার মিডিয়ায় সামনে বলেন, যদি এরকমই পরিস্থিতি থাকে তাহলে ইসলামিক দাড়ি আর গোঁফ ছাড়া ভয়ানক চেহারা ভারতের সাম্প্রদায়িক সম্প্রীতিকে ছিন্নভিন্ন করে রেখে দেবে। উনি বলেন, শাহিন বাগের মতো হাজার হাজার ধরনা হলেও সিএএ নিয়ে কোন সমঝোতা যেন না হয়।

আপানদের জানিয়ে দিই, ওয়াসিম রিজভি লাগাতার নিজের বয়ান নিয়ে চর্চায় থাকেন। এর আগে উনি বেরেলি তোউকির রাজাকে নপুংসক বলেছিলেন। সিএএ এর বিরুদ্ধে প্রদর্শনের মধ্যে ওয়াসিম রিজভিও লাগাতার বয়ান বাজি করে বলেছেন।

Wasim rizvi

দিল্লীর শাহিন বাগে ১৫ ডিসেম্বর ২০১৯ থেকে ধরনায় বসা হয়েছে। তাঁদের দাবি সরকার তৎকাল যেন CAA আইন রোড করে। দুই মাসের বেশি সময় ধরে ধরনা চলার কারণে সাধারণ মানুষের বিপত্তি বেড়েই চলেছে। এই সমস্যা মেটানর জন্য সুপ্রিম কোর্ট একটি মধ্যস্থতা কমিটি গঠন করেছে। তাঁরা আন্দোলনরত মহিলাদের সাথে কথা বলে সমস্যার সমাধানের চেষ্টা করবে। কিন্তু এই কমিটির সদস্যও জানিয়ে দিয়েছেন যে, ধরনায় বসা মানুষদের সাথে কথা বলে কোন লাভ নেই। কারণ সেখানে কথা বলার কোন পরিস্থিতিই নেই।