আন্তর্জাতিকখেলানতুন খবর

ভারত আমাদের ক্ষতি করেই যাচ্ছে, আর সেটা শিক্ষিত দেশগুলো অনুসরণ করছেঃ শাহিদ আফ্রিদি

নয়া দিল্লিঃ সুরক্ষার কারণে কয়েকদিন আগেই নিজেদের ঐতিহাসিক পাকিস্তান সফর বাতিলের সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। সুরক্ষা সংক্রান্ত ঝুঁকি থাকায় পাকিস্তানে আসার পরেও সিরিজ বাতিল করে দেশে ফিরে গিয়েছে তারা। এরপরে একইভাবে পাকিস্তান সফর বাতিল করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডও। স্বাভাবিকভাবেই এ নিয়ে উত্তপ্ত পাকিস্তানের ক্রিকেটমহল। ইতিমধ্যেই এই বিষয়ে মুখ খুলেছেন পাক বোর্ড প্রধান রামিজ রাজা, প্রাক্তন ক্রিকেটার শোয়েব আকতার সহ অন্যান্যরা।

এবার এই তালিকায় যোগ দিলেন পাকিস্তানের পূর্ব ক্রিকেটার শাহিদ আফ্রিদি। এই বিষয়ে বলতে গিয়ে আফ্রিদি বলেন, “হোম সিরিজের জন্য সবুজ সংকেত দেওয়ার আগে পিসিবি কয়েক দফা নিরাপত্তা পরীক্ষা করে। এমন পরিস্থিতিতে নিউজিল্যান্ড বোর্ডের পাকিস্তান সফর বাতিল করার সিদ্ধান্ত ক্ষমা করা যায় না।”

শুধু তাই নয়, কিছুদিন আগেই হুমকি ভরা ইমেইলটি যে ভারত থেকেই পাঠানো হয়েছিল এমনটা দাবি করেছিলেন পাকমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। কার্যত সেই প্রসঙ্গ টেনে এনে আফ্রিদি বলেন, “অন্যান্য ‘শিক্ষিত জাতি’দের ভারতের পদাঙ্ক অনুসরণ করা উচিত নয় এবং তাদের নিজস্ব বোঝাপড়া অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া উচিত। আপনি যদি বড় অর্থে ছবিটি দেখতে চান তাহলে আমি মনে করি আমাদের এমন একটি সিদ্ধান্ত নেওয়া দরকার যা বিশ্বকে দেখায় যে আমরাও একটি দেশ এবং আমাদের নিজস্ব গর্ব আছে। একটি দেশ আমাদের পিছনে থাকলে ঠিক আছে, কিন্তু আমি মনে করি না অন্য দেশের একই ভুল করা উচিত।”

প্রসঙ্গত উল্লেখ্য পাকিস্তানের সিরিজের বাতিলের পর থেকেই একাধিকবার ভারত যোগের তত্ত্ব টেনে আনছেন অনেকেই। বিশেষত পাক সংবাদমাধ্যমে বারবার এই আলোচনা উঠে এসেছে। কিন্তু পাকমন্ত্রী মেইল প্রেরক হিসেবে যার ছবি দেখিয়েছেন ইতিমধ্যে প্রমাণিত হয়ে গিয়েছে তিনি ভারতের একজন জনপ্রিয় ইউটিউবার মাত্র। তাই পাকিস্তানের এই তথ্য কার্যত ধোপে টেকে না। তবে এর আগেও যেমন নানা বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে উঠে এসেছেন আফ্রিদি, তেমনি ফের একবার দেখা গেল একই দৃষ্টান্ত।

Related Articles

Back to top button