নতুন খবরভারতবর্ষ

বিশ্বের ১৫ টি দেশ হিন্দুরাষ্ট্র হতে চাই তবে শুরুটা ভারতকেই করতে হবে: পুরীর শঙ্করাচার্য

পশ্চিমবঙ্গে চলমান গঙ্গাসাগর মেলায় মকর সংক্রান্তি উপলক্ষে প্রচুর মানুষ এর সমাগম হয়েছে। বিভিন্ন রাজ্য থেকে লাখ লাখ মানুষ উপস্থিত হয়েছে এই রাজকীয় স্নান এর অংশীদার হতে। এমনকি রাজকীয় স্নানে যোগদান দিতে এসেছেন পুরীর শঙ্করাচার্য স্বামী নিশ্চলানন্দ সরস্বতী। গঙ্গাসাগরে এসে তিনি পুনরায় হিন্দু রাষ্ট্র গঠনের দাবি তুলেছেন। তিনি বলেছেন যে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে 52 টি দেশ এর সাথে কথা বলেছেন যেখানে ভুটান ,মরিশাস এর মত 15 টি রাষ্ট্র পরিষ্কার জানিয়েছে যদি ভারত নিজেকে হিন্দু রাষ্ট্র হিসেবে ঘোষণা করে তাহলে তারা ও এই দিকে পদক্ষেপ নেবে।

দৈনিক জাগরণ এর প্রতিবেদন অনুযায়ী স্বামী নিশ্চলানন্দ সরস্বতী একমাত্র হিন্দু রাষ্ট্র নেপাল এর প্রসঙ্গে বলেছেন নেপাল এখন চীন এর হাতের পুতুল এ পরিণত হয়েছে।যার জন্য আমাদের বিদেশ নীতির ক্ষতি হয়েছে। পাশাপাশি তিনি প্রতিবেশী দেশ বাংলাদেশ প্রসঙ্গে ও বলেছেন যে কিভাবে বাংলাদেশ হিন্দু দের টার্গেট করছে।

তা ছাড়া বাংলাদেশ এ হিন্ধু দেবদেবী ও মন্দির ভাঙার প্রসঙ্গ তুলে এনে তিনি ক্ষোভ প্রকাশ করেছেন।
শঙ্করাচার্য স্বামী নিসচালানন্দ সরস্বতী বলেছেন,
পুরো বিশ্বে হিন্দু দেব দেবীর অবমামনা আমরা সহ্য করবো না।ভারত এ যদি সংখ্যালঘু রা শান্তি তে থাকতে পারে তাহলে বাংলাদেশ এ হিন্দু রা কেন পারবে না!!

শঙ্করাচার্য স্বামী নিসচালানন্দ সরস্বতী রাজনীতি ও করোনা নিয়ে ও তার বক্তব্য জারি করেছেন। তিনি বলেছেন করোনা পরিস্থিতিতে বিভিন্ন রাজ্যে বিধানসভা নির্বাচন আগে হয়েছে হতেও চলছে। যখনই ভোট আসে করোনা উধাও হয়ে যায় কি আশ্চর্য! কোনো ধর্মীয় উৎসব শুরু হলেই করোনা মহামারী আইন শুরু হয়ে যায়। তীর্থ স্থান কে পর্যটন স্থান ঘোষণা প্রসঙ্গে তিনি বলেন সরকার এর নজর রাখা উচিত তপভুমি যেন ভোগভূমি তে পরিণত না হয়।

Related Articles

Back to top button