নতুন খবরভারতবর্ষ

বাংলাদেশি ইসলামিক বিচ্ছিন্নতাবাদীদের হাতে আক্রান্ত শেখ মুজিবুর রহমানের মূর্তি!

ঢাকাঃ বাংলাদেশের (Bangladesh) প্রতিষ্ঠাতা শেখ মুজিবুর রহমানকেও (Sheikh Mujibur Rahman) ছাড়ল না ওঁরা। বাংলাদেশের কুষ্টিয়া শহরের পাঁচ মাথার মোড়ে গণতান্ত্রিক বাংলাদেশের প্রতিষ্ঠাতা শেখ মুজিবুর রহমানের একটি মূর্তি বানানো হচ্ছিল। রাতের অন্ধকারে সেই মূর্তি ভেঙে ফেলে দুষ্কৃতীরা। এই ঘটনার জেরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। শনিবার সকালে ঘুম থেকে উঠে নির্মাণাধীন মূর্তিটির অবস্থা দেখে আঁতকে ওঠে এলাকাবাসী। এরপর এই ঘটনা বাংলাদেশ পুলিশের কাছে জানানো হয়। কুষ্টিয়ার পুলিশ ঘটনাস্থলে এসে ঘটনার তদন্তে নামে। তবে এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি।

বাংলাদেশের প্রতিষ্ঠাতা শেখ মুজিবুর রহমানের মূর্তি ভাঙার ঘটনার খবর চাউর হতেই স্থানীয় আওয়ামী লীগের কর্মীরা শহর জুড়ে বিক্ষোভ প্রদর্শন করে। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে যে, সিসিটিভি ফুটেজ দেখে অপরাধীদের সনাক্ত করার প্রক্রিয়া চলছে। খুব শীঘ্রই অপরাধীদের গ্রেফতার করে সাজা দেওয়া হবে।

স্থানীয়রা জানান, কুষ্টিয়া পুরসভার উদ্যোগে শেখ মুজিবুর রহমানের মূর্তিটি বানানো হচ্ছিল। মূর্তিটি বানানোর কাজ প্রায় শেষের দিকেই ছিল। আগামী কদিন পর মূর্তিটি উন্মোচন করা হত। কিন্তু তাঁর আগেই রাতের অন্ধকারে কেউ বা কারা এসে মূর্তিটিকে ভেঙে দিয়ে যায়। এই ঘটনায় স্থানীয়দের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।

কদিন আগেই ঢাকায় শেখ মুজিবুর রহমানের মূর্তিকে টেনে হিঁচড়ে উপড়ে ফেলার হুমকি দিয়েছিল কট্টরপন্থীরা। স্থানীয় ও পুলিশের মতে এরকমই কোনও মূর্তি বিরোধী কট্টরপন্থী গোষ্ঠী নির্মাণাধীন শেখ মুজিবুর রহমানের মূর্তিটি রাতের অন্ধকারে এসে ভেঙে দিয়ে গিয়েছে।

Related Articles

Back to top button