নতুন খবরভারতবর্ষরাজনীতি

বিরোধী শিবিরে চওড়া হল ফাটল! মমতাকে মোদীর বিকল্প মুখ মানতে নারাজ শিবসেনা

মুম্বাইঃ ২০২৪-র লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদীকে কীভাবে চ্যালেঞ্জ জানানো হবে, কাকে মোদীর বিরুদ্ধে প্রধান মুখ করা হবে? এই নিয়ে এখনও বিরোধীরা একমত হতে পারেনি। একদিকে যখন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেকে নরেন্দ্র মোদীর বিকল্প হিসেবে তুলে ধরার প্রচেষ্টায় লেগে আছেন, তখন অন্যদিকে মমতার প্রশংসক শিবসেনা রাহুল গান্ধীকে সমর্থন করছে।

দিল্লির ক্ষমতায় থাকা আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরীবাল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন দেওয়ার ইঙ্গিত দিয়েছেন। মহারাষ্ট্রের শাসক দল শিবসেনা মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প মুখ হওয়ার দাবিকে খারিজ করে বলেছে, তৃণমূল কংগ্রেস আর আম আদমি পার্টির মতো দল খেলা খারাপ করাদের মধ্যে পড়ে। এঁরা বিজেপিকে সাহায্য করবে।

শিবসেনার মুখপত্র সামনার একটি লেখনীতে এই মন্তব্য করা হয়েছে। সেখানে কংগ্রেসের মহাসচিব প্রিয়াঙ্কা গান্ধীর তুলনা আরও একবার প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর সঙ্গে করা হয়েছে। সেখানে লেখা হয়েছে, ‘লখিমপুর হিংসার মামলাকে ধামাচাপা দেওয়ার সমস্ত প্রচেষ্টা ব্যর্থ করে দিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী। আর ওনার সমস্ত কাজ প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর মতোই।”

সেখানে আরও লেখা হয়, কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীই একমাত্র নেতা যিনি দিল্লির সরকারের সবথেকে শক্তিশালী বিকল্প হয়ে উঠতে পারেন। বলে দিই, শিবসেনা বর্তমানে মহারাষ্ট্রে কংগ্রেস আর এনসিপির সঙ্গে জোট করে মহা বিকাশ অঘাড়ি সরকার চালাচ্ছে।

Related Articles

Back to top button