Press "Enter" to skip to content

খাদ্যে ভেজাল মেশানোর বিরুদ্ধে কঠোর হল শিবরাজ সরকার, মিলবে যাবজ্জীবন কারাদণ্ড

শেয়ার করুন -

ভোপালঃ মধ্যপ্রদেশের শিবরাজ সিং চৌহান সরকারের মন্ত্রীমণ্ডল শুক্রবার খাদ্য সামগ্রীতে ভেজাল মেশানো ব্যবসায়ীদের আজীবন কারাদণ্ড দেওয়ার আইনকে সম্মতি দিয়েছে। এই কথা জানান রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রা। তিনি বলেন, খাদ্য সামগ্রীতে ভেজাল মেশানো ব্যক্তিদের এবার কড়া সাজা হবে।

নরোত্তম মিশ্রা বলেন, ‘মধ্যপ্রদেশের মন্ত্রীমণ্ডল খাদ্য সামগ্রীতে ভেজাল মেশানো মানুষদের এবার কড়া সাজা দেবে। মধ্যপ্রদেশের ক্যাবিনেট নতুন আইনকে সম্মতি জানিয়েছে। এই আইনে অভিযুক্ত ব্যক্তির আজীবন কারাদণ্ডের নিদান দেওয়া হয়েছে।” বলে রাখি, ২০১৯ এর ডিসেম্বর মাসে ভেজাল খাদ্য খেয়ে যেই সমস্যা সামনে আসে, সেটা নিয়ে একটি সচেতনতা র‍্যালি করা হয়েছিল।

সেদিনের সেই র‍্যালিতে ছোট থেকে বড় সবাই অংশ নিয়েছিলেন। এই র‍্যালি মধ্যপ্রদেশের রাজধানী ভোপালে হয়েছিল। র‍্যালিতে সবাই ভেজাল মুক্ত খাদ্য সামগ্রীর দাবি জানিয়েছিল। এরপর জায়গায় জায়গায় ভেজাল বিরোধী অভিযানে তল্লাশি চালানো হয়। সম্প্রতি মধুতে ভেজাল মেশানো নিয়ে দেশজুড়ে চর্চা হয়। এছাড়াও দুধেও ভেজাল মেশানোর বিরুদ্ধে সরব হয় সবাই। বলে রাখি, দেশজুড়ে খাদ্য সামগ্রীতে ভেজাল মেশানোর কাজ চলে। এই ভেজাল খাদ্য সামগ্রী রোধের জন্য খাদ্য ও ওষুধ প্রশাসনের পদক্ষেপগুলি কেবলমাত্র কাগজে সীমাবদ্ধ।