Press "Enter" to skip to content

হিন্দুদের সবকিছু থেকে বঞ্চিত করা হয় পাকিস্তানে, জানালেন শোয়েব আখতার! বললেন ক্রিকেট জগতেও হয়েছে বহু অন্যায়।

শেয়ার করুন -

পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার (Shoaib Akhtar) পাকিস্তানের আসল পরিস্থিতি সম্পর্কে বড়ো পর্দাফাঁস করেছেন। শোয়েব আখতার পাকিস্তানের প্রাক্তন লেগ-স্পিনার ড্যানিশ কানারিয়াকে নিয়ে এক চমকপ্রদ প্রকাশ করেছেন। একটি টিভি শোতে শোয়েব বলেছিলেন, “ড্যানিশ হিন্দু ছিল। সুতরাং এই কারণে তার প্রতি অন্যায় করা হতো। তিনি কেন আমাদের সাথে খাবার খান তা নিয়ে কিছু খেলোয়াড় আমাকে প্রশ্নঃ করতেন? ”‘ গেম অন হাই ’শিরোনামের এই আড্ডায় শোয়েবের সাথে ছিলেন প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ এবং প্রাক্তন মিডল অর্ডার ব্যাটসম্যান অসীম কামালও। অনুষ্ঠানের হোস্টিং করছিলেন ক্রিকেট বিশেষজ্ঞ ডাঃ নুমান রিয়াজ।

আলোচনার সময় লতিফ বলেন, “বোলাররা আমাদের দেশে অবিচারের শিকার হয়েছে। খেলোয়াড়কে তার রেকর্ড দেখে পরিচয় দেওয়া হয়। যার কাছে যত সংখ্যক উইকেট বা জোট রান তার কদর বেশি। স্টিভ এবং শেন ওয়ার্নের উদাহরণ নিন। ব্যাটসম্যানরা আমাদের বোলারদের ভয় পেতেন কিন্তু অন্য দেশের বোলারদের দিকে তাকান। তিনি 600 বা 700 উইকেট নিয়ে বসে আছেন। সায়েদ আনোয়ার একজন অসাধারণ খেলোয়াড় ছিলেন। তিনি ইনজামাম ও ইউনিস খানের চেয়ে ভাল ছিলেন।

শোয়েব আখতার বলেন, আমাদের দেশের টিম ড্রেসিংরুমেই নষ্ট হয়ে গেছে। ড্রেসিংরুমে হিন্দু খ্রিস্টান খেলোয়াড়দের সাথে খারাপ ব্যাবহার করা হতো বলে জানান শোয়েব আখতার। শোয়েব আখতার বলেন আমরা এই নিয়ে অনেকবার অন্য খেলোয়াড়দের সাথে ঝেমলা হয়ে গেছে। কারণ তারা হিন্দু খেলোয়াড়দের সাথে এক স্থানে না খাওয়ার কথা বলতো। শুধু এই নয়, পাকিস্তানের ক্রিকেট বোর্ড হিন্দু খেলোয়াড়দের ক্রেডিটকে প্রকাশ করতো না।

শোয়েব আখতার বলেন, ড্যানিশ কানারিয়া বহুবার আমাদের ম্যাচ জিতিয়েছেন। কিন্তু ক্রেডিট আমাকে ও অন্য প্লেয়ারদের দিয়ে দেওয়া হতো। এটা আমার খুবই খারাপ লাগতো। শুধুমাত্র ধর্মের জন্য একটা খেলোয়াড়কে তার প্রাপ্ত সন্মান দেওয়া হতো না। ইউসুফ যোহানাকে পাকিস্তানের খ্রিস্টান খেলোয়াড় ছিলেন। তাকেও এইভাবে তার প্রাপ্ত ক্রেডিট থেকে বঞ্চিত করা হতো বলে জানান শোয়েব আখতার।