খেলানতুন খবর

‘ভারতের সর্বনাশ হওয়ার কথা ছিল, হয়েও গিয়েছে” কোহলিদের বিশ্রী আক্রমণ শোয়েব আখতারের

কলকাতাঃ টি-২০ (Twenty20) বিশ্বকাপে ভারত (India) পরপর দুটি ম্যাচে হেরেছে। প্রথমে পাকিস্তানের (Pakistan) সঙ্গে ১০ উইকেটে, আর দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের (New Zealand) সঙ্গে ৮ উইকেটে হারের পর ভারতীয় দলকে নিয়ে ঘরে বাইরে সমালোচনা ঝড় বয়ে চলেছে। দুটি ম্যাচেই ব্যাট আর বলে হতাশ করেছে ভারতীয় প্লেয়াররা। আর এবার ভারতের খেলা নিয়ে রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস নামে পরিচিত প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব আখতার (Shoaib Akhtar) নিজের মন্তব্য প্রকাশ করেছেন। উনি নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘ভারতের সর্বনাশ হওয়ার কথা ছিল, আর সেটা হয়েও গিয়েছে। ভারতের খেলা দেখে এটুকুই মনে হচ্ছে যে, ওঁরা ম্যাচ খেলার জন্য আসেনি।”

শোয়েব আখতার বলেন, মিডিয়া যা বলছিল, সেটা শুনে আমি একদম নিশ্চিত ছিলাম যে এবার এরা ফাঁসবে। শোয়েব ভারতীয় টিমের বোলিংকে খুবই কমজোর বলে আখ্যা দেন। উনি বলেন, টসে হারার কারণে ভারতীয় টিম হতাশ হয়ে যায় আর দ্বিতীয় ইনিংসে বল করতে নেমে সুইং প্রাপ্ত করতে পারে না। উনি রোহিত শর্মাকে দিয়েই ওপেনিং করানো আর ইশান কিষানকে বাচ্চা বলে সম্বোধিত করে তাঁকে নীচে খেলানোর পরামর্শ দেন। এছাড়াও হার্দিক পান্ডিয়াকে দেরি করে বল করতে পাঠানোতেও আপত্তি জাহির করেন তিনি। উনি বলেন, আমি ভারতীয় দলের ‘গেম পলিসি” বুঝেই উঠতে পারলাম না।

শোয়েব বলেন, ভারত একটি হেরো দল যার কাছে কোনও পরিকল্পনা নেই। বিরাট কোহলি, রোহিত শর্মা নিজেদের স্থানে ব্যাটিংয়ে নামছেন না। শোয়েব বলেন, মাত্র ২০ ওভারও খেলতে পারছে না এরা। বুমরাহ ছাড়া কোনও বোলারকে ভালো বলেন নি শোয়েব। তিনি এও বলেন যে, ভারত কোনও সময় খেলাতে ছিল না। শোয়েব বলেন, ‘ভারতের শান্তি একটি জিনিসেই আসবে, সেটা হল আফগানিস্তানের ম্যাচ। নিজেদের সম্মান বাঁচাতে ওদের ওই ম্যাচ জিততেই হবে।”

শোয়েব বলেন, আফগানিস্তান যদি টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়, তাহলে ফের ভারত বিপাকে পরে যাবে। উনি বলেন, আবুধাবিতে বল স্লো আসছে আর এই কারণে ভারতের অবস্থাও খারাপ হয়ে যাচ্ছে। ভারতীয় টিমকে নিজের বোলিং ইউনিটকে শোধরানোর কথা বলে ইনস্টাগ্রামে ক্রিকেট খেলা ছেলে গ্রাউন্ডে খেলার পরামর্শ দেয় শোয়েব। উনি বলেন, ক্রিকেট হল প্যাশন কোনও ফ্যাশন না।

Related Articles

Back to top button