নতুন খবরপশ্চিমবঙ্গ

সোমবার থেকেই বাংলায় এলাকা ধরে ধরে শুরু হচ্ছে লকডাউন, জারি হল কড়া নির্দেশিকা

দমদমঃ করোনার দ্বিতীয় ঢেউয়ে মানব জীবন রক্ষা করতে এবার কড়া হচ্ছে রাজ্যের প্রশাসন। রবিবার ভোট গণনা শেষ হওয়ার পর সোমবার থেকে লকডাউনের পথে হাঁটছে বাংলা। তবে একসঙ্গে লকডাউন না করে, এলাকা ভিত্তিক লকডাউন করা শুরু হচ্ছে। আর সেই ক্রমেই দক্ষিণ দমমদম পুরসভা এবার কড়া নির্দেশিকা জারি করেছে।

দক্ষিণ দমদমের ওই নির্দেশিকা অনুযায়ী, ভোট গণনার পরের দিন সোমবার থেকে এলাকার সমস্ত দোকান, শপিং মল, বাজার, রেস্তোরাঁ এবং অন্যান্য ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে সপ্তাহে তিন্দিন বন্ধ রাখতেই হবে। সোম, বুধ এবং শুক্রবার ২৪ ঘণ্টাই সমস্ত কিছু বন্ধ রাখার নির্দেশিকা জারি করা হয়েছে পুরসভার পক্ষ থেকে।

তবে এই লকডাউনে মেডিক্যাল স্টোরগুলি খোলা থাকবে। এছাড়াও সমস্ত পরিষেবা চালু রাখার কথা বলা হয়েছে। তবে সপ্তাহে তিনদিন করে কতদিন এরকম লকডাউন চালু থাকবে, তা স্পষ্ট ভাবে জানানো হয়নি। তবে এটুকু বোঝা যাচ্ছে যে, করোনার বাড়বাড়ন্ত না কমা পর্যন্ত এই নির্দেশিকা জারি থাকবে।

নবান্নের সুত্র অনুযায়ী, স্থানীয় পরিস্থিতি বুঝে পুরসভাগুলি যদি এই সিদ্ধান্ত নেয়, তাহলে সরকারের কোনও আপত্তি থাকবে না। যেই এলাকায় করোনার বাড়বাড়ন্ত বেশি, সেখানে এ ধরণের ব্যবস্থা নিলে সংক্রমণের প্রসার হওয়া থেকে রোখা যেতে পারে।

Related Articles

Back to top button