Press "Enter" to skip to content

করোনার বিরুদ্ধে লড়াইয়ে বড় ঘোষণা রাম জন্মভূমি ট্রাস্ট-র, স্থাপনা করবে অক্সিজেন প্ল্যান্ট

শেয়ার করুন -

অযোধ্যাঃ দেশ যখন করোনার মহামারীর মধ্যে অতিসঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে, তখন ‘শ্রীরাম জন্মভুমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট” দেশে অক্সিজেনের অভাব পূরণ করার জন্য এগিয়ে এল। ট্রাস্ট ঘোষণা করেছেন যে, তাঁরা দশরথ মেডিক্যাল কলেজে দুটি অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করবে। দেশে অক্সিজেনের অভাবের কথা মাথায় রেখেই ট্রাস্ট এই সিদ্ধান্ত নিয়েছে। এই অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করতে ৫৫ লক্ষ টাকা খরচ হবে।

শ্রীরাম জন্মভুমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট-র সদস্য ডঃ অনিল মিশ্র এই বিষয়ে জানান যে, এই সময় গোটা দেশ করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে সমস্যার সম্মুখীন। আর এই দুঃসময়ে রাম মন্দিরের তরফ থেকে জনগণের দিকে সাহাজ্যের হাত বাড়িয়ে দেওয়া হচ্ছে। বলে দিই, রামললার অস্থায়ী মন্দিরে ইতিমধ্যে দর্শন আর ভক্তদের পুজো দেওয়া বন্ধ করে দেওয়া হয়েছে।

দেশে যেভাবে করোনার সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, তাতে একদিকে যেমন হাসপাতালে বেড পাওয়া যাচ্ছে না, তেমনই আরেকদিকে হাসপাতাল গুলোতে অক্সিজেনের অভাব হচ্ছে। আর এই অভাব পূরণ করতে টাটা গোষ্ঠী মাঠে নেমে পড়েছে। টাটা তরল অক্সিজেন সরবরাহ করার জন্য ২৪টি ক্রায়োজেনিক কন্টেনার্স আমদানি করার সিদ্ধান্ত নিয়েছে। টাটার এই সিদ্ধান্তের ফলে দেশে অক্সিজেনের সমস্যা অনেকটাই মিটবে বলে মত বিশেষজ্ঞদের।

টাটা গোষ্ঠী নিজেদের টুইটার অ্যাকাউন্টে লেখে, ‘ভারতের মানুষের কাছে প্রধানমন্ত্রীর আবেদন প্রশংসনীয়। আমরা কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করার জন্য যথাসম্ভব প্রচেষ্টা করব। অক্সিজেন সঙ্কট কম করার জন্য আর স্বাস্থ্যের পরিকাঠামো আরও উন্নত করার জন্য এটি একটি ক্ষুদ্র প্রয়াস মাত্র।” আরেকটি টুইট করে টাটা কোম্পানি লেখে, টাটা গোষ্ঠী তরল অক্সিজেনের সরবরাহের জন্য ২৪টি ক্রায়োজেনিক কন্টেনার আমদানি করছে।

মঙ্গলবার টাটা কোম্পানি একটি ট্যুইটে লেখে, অক্সিজেনের অভাব মেটাতে আর ভারতের স্বাস্থ্য ব্যবস্থাকে মজবুত করার জন্য পূর্ণ প্রয়াস করছি আমরা। বলে রাখি, একদিন আগেই টাটা স্টিল ঘোষণা করেছিল যে, তাঁরা রাজ্য সরকার আর হাসপাতাল গুলোকে প্রতিদিন ২০০-৩০০ টন তরল মেডিক্যাল অক্সিজেন পাঠাবে।