Press "Enter" to skip to content

১ লক্ষ ভিড় জমা করে অমিত শাহকে আটকে রাখার হুমকি দিলেন মমতার মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী।

শেয়ার করুন -

নাগরিকত্ব সংশোধনী আইন (CAA) এর প্রতিবাদে পশ্চিমবঙ্গের মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী (Siddiqullah Chowdhury) কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে প্রকাশ্যে হুমকি দিয়েছেন। রবিবার পশ্চিমবঙ্গের মন্ত্রী ও জমিয়ত এ হিন্দ এর সভাপতি সিদ্দিকুল্লাহ চৌধুরী বলেছেন, নাগরিকত্ব সংশোধনী আইন (CAA) অবিলম্বে প্রত্যাহার না করা হলে, যখনই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এখানে সফর করবেন উনাকে বিমানবন্দরের বাইরে পা রাখাতে দেওয়া হবে না।

সিদ্দিকুল্লাহ বলেছিলেন যে এই বিতর্কিত আইন মানবতা এবং বছরের পর বছর ধরে দেশে বাসকারী নাগরিকদের বিরুদ্ধে। সিএএর প্রতিবাদে জমিয়তে-ই-হিন্দ সমাবেশে তিনি বলেছিলেন, প্রয়োজন দেখা দিলে আমরা তাকে (শাহ) শহরের বিমানবন্দরের বাইরে পদক্ষেপ করতে দেব না। উনাকে থামাতে আমরা ১ লক্ষের ভিড় জমা করতে পারি।

এর আগে জমিয়ত-এ-উলেমা-হিন্দের নেতা সিদ্দিকুল্লাহ বলেছিলেন আমরা ছাড়া দেশ স্বাধীন সম্ভব ছিল না। আমাদের উপর কোনো জোর করলে চলবে না। আমরা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাব। তবে রবিবার দিন সিদ্দিকুল্লাহ চৌধুরী শান্তিপূর্ণ আন্দোলনের পরিবর্তে ভিড় জমা করে উপদ্রব করার ঘোষণা করেছেন। ১ লক্ষের ভিড় জমা করে স্বরাষ্ট্রমন্ত্রীকে আটক কররা কথা ঘোষণা করেছেন।

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে পশ্চিমবঙ্গে তীব্র প্রতিবাদ হয়েছিল। পশ্চিমবঙ্গে লুঙ্গি বাহিনী ভাঙচুর চালিয়েছে। ট্রেনে আগুন লাগানো,রেল স্টেশনে আগুন লাগানো, বাস পুড়িয়ে দেওয়ার মতো ঘটনা সামনে এসেছিল। বিশাল সংখ্যায় ভিড় রাস্তায় বেরিয়ে সরকারি সম্পত্তি ভাঙচুরের কাজ করেছিল।বেশকিছু সংবাদ মাধ্যম দেশে হওয়া উপদ্রব নিয়ে গ্রাউন্ড রিপোর্ট পেশ করেছে। যেখানে দেখা যাচ্ছে বেশিরভাগ দাঙ্গাবাজ কট্টরপন্থী CAB বা NRC সম্পর্কে কিছু না জেনেই রাস্তায় প্রতিবাদ করতে নেমে পড়েছে।