Press "Enter" to skip to content

এ যেন মিনি পাকিস্তান! শিলিগুড়িতে কালী মন্দিরে ঢুকে মায়ের মূর্তি ভাঙচুর করলো কট্টরপন্থীরা

শেয়ার করুন -

এক সময় অখন্ড ভারতের হৃদয়স্থান হিসেবে পরিচিত ছিল বঙ্গদেশ তথা বঙ্গভূমি। সুখ, শান্তি, সমৃদ্ধি ও কালচারের দিক থেকে পুরো ভারতকে নেতৃত্ব দিত এই বঙ্গভূমি। পুরো ইউরোপের সম্পত্তিকে ৪ গুন করলে বঙ্গের এক প্রান্তের সম্পত্তির সমানে আসতো না। কিন্তু এখন বঙ্গভূমি বহু খন্ডে বিভক্ত হয়েছে। যার মধ্যে একটা বড়ো অংশ বাংলাদেশ হিন্দুদের জন্য নরকে পরিণত হয়েছে। আরেকটা ছোটো অংশ পশ্চিমবঙ্গ (West Bengal) হিসেবে ভারতের সাথে বিলীন রয়েছে। তবে পশ্চিবঙ্গও এবার যেন মিনি পাকিস্তানকে রূপ ধারণ করেছে।

খুন, ধর্ষণ, লাভ জিহাদ, রাজনৈতিক হিংসার দিক থেকে পশ্চিমবঙ্গ প্রায় প্রতিদিন খবরের শিরোনামে থাকে। এখন উত্তরবঙ্গের শিলিগুড়ি থেকে একটা চাঞ্চল্যকর খবর সামনে আসছে। যা পশ্চিমবঙ্গের বর্তমান পরিস্থিতি ও আগামী দিনের অভ্যাস দুই দিচ্ছে। প্রাপ্ত খবর অনুযায়ী, শিলিগুড়ির এক খ্যাতনামা কালীমন্দিরে কট্টরপন্থীরা আক্রমন চালিয়েছে।

শিলিগুড়ির (Siliguri) সুকান্ত পল্লীতে থাকা কালি মন্দিরের উপর হামলা চালিয়ে মায়ের মূর্তি ভেঙে ফেলা হয়েছে বলে খবর সামনে আসছে। সোমবার রাতে একদল কট্টরপন্থী মন্দিরের উপর আক্রমন চালায়। মন্দিরের মধ্যে থাকা মায়ের মূর্তি ভেঙে তারা পলায়ন করে। শিবশক্তি কালী মাতা মন্দির নামে পরিচিত এই মন্দিরে হামলা চালায় কট্টরপন্থীরা।

পরদিন সকালবেলা স্থানীয় জনগণের ঘুম ভাঙলে তারা দেখে মন্দিরের ভাঙা অবস্থায় মূর্তি পড়ে রয়েছে। স্থানীয় বাসিন্দারা অপরাধীদের গ্রেফতারের দাবি জানিয়েছে। কারা মায়ের মূর্তি ভাঙচুর চালিয়েছে তা সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে। এখন তাদের গ্রেফতার করার প্রয়াস করছে পুলিশ। প্রসঙ্গত জানিয়ে দি, বাংলাদেশে হিন্দু মন্দির ভাঙা, দেব দেবীর মূর্তি ভাঙচুর চালানো প্রায় নিত্য ঘটনা। যা এখন পশ্চিমবঙ্গের ব্যাপক হারে শুরু হয়েছে।