নতুন খবরভারতবর্ষ

১৯ বছর ধরে ছিল পলাতক, অবশেষে পুলিশের হাতে গ্রেফতার SIMI-এর কুখ্যাত জঙ্গি আব্দুল্লাহ

নয়া দিল্লীঃ  দিল্লী পুলিশের স্পেশ্যাল সেল শনিবার বড়সড় সফলতা অর্জন করে। পুলিশ ১৯ বছর ধরে পলাতক SIMI দলের সদস্য তথা কুখ্যাত জঙ্গি আব্দুল্লাহ দানিশকে ( Abdullah Danish) গ্রেফতার করেছে। আব্দুল্লাহকে গ্রেফতার করার দিল্লী পুলিশ দুই বছর ধরে তাঁর পিছু নিচ্ছিল। দিল্লী পুলিশের স্পেশ্যাল সেল ইনস্পেকটর শিব কুমার আর ইনস্পেকটর কর্মবীরের দল আব্দুল্লাহকে ৫ ডিসেম্বর জাকির নগর থেকে গ্রেফতার করে।

আব্দুল্লাহ নিষিদ্ধ জঙ্গি সংগঠন সিমির সক্রিয় আর সবথেকে পুরনো সদস্য। দিল্লীতে দেশদ্রোহ আর আনলফুল গতিবিধির মামলায় তল্লাশি চলছিল। ২০২০ তে দিল্লীর আদালত আব্দুল্লাহকে পলাতক ঘোষণা করে। আব্দুল্লাহ চার বছর সিমির ম্যাগাজিন ইসলামিক মুভমেন্টের চীফ এডিটর ছিল।

আব্দুল্লাহ CAA আর NRC এর নামে ভুয়ো ভিডিও বানিয়ে মুসলিম যুবকদের উস্কাতো আর আন্দোলনরত ভিড়কে উস্কানি দেওয়ার কাজ করত আব্দুল্লাহ। আদালতের তরফ থেকে পলাতক ঘোষণা করার পর থেকে আব্দুল্লাহ দিল্লী, উত্তর প্রদেশ আর গুজরাটে লুকিয়ে ছিল আর লাগাতার নিজের আস্তানা বদলাত।

২০০৮ সালে গুজরাট ব্লাস্টে অভিযুক্ত আবদুল বশিরকে আব্দুল্লাহই উস্কেছিল। শুধু তাই নয়, গুজরাটে বোম ধামাকার পর জঙ্গিদের নিজের ঘরে শরণ দিয়েছিল আব্দুল্লাহ। সিমির কুখ্যাত জঙ্গি সুভান তৌকির আর সফদর নাগোরীর ঘনিষ্ঠ ছিল আব্দুল্লাহ। দিল্লী পুলিশ আব্দুল্লাহর আরও এক সহযোগীর তল্লাশি করছে।

Related Articles

Back to top button