নতুন খবররাজনীতি

কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী সমকামী

অখিল ভারতীয় হিন্দু মহাসভার () সভাপতি () কংগ্রেসের প্রাক্তন সভাপতি তথা কেরলের ওয়ানাড থেকে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে () নিয়ে একটি বিতর্কিত মন্তব্য করলেন। প্রসঙ্গত, কংগ্রেসের সবাদলের বইয়ে নাথুরাম গডসে আর বীর সাভারকারকে সমকামী বলে দাবি করা হয়েছে। এই নিয়েই স্বামী চক্রপানি বলেন এটা বীর সাভারকারের অপমান। আর আমি শুনেছি সমকামী।

উল্লেখ্য, মধ্যপ্রদেশ কংগ্রেসের সেবাদল দ্বারা প্রকাশিত একটি বইতে মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসে আর বীর সাভারকারকে উল্লেখ করা হয়েছে। ওই বইয়ে দাবি করা হয়েছে যে, সাভারকার আর গডসের মধ্যে শারীরিক সম্বন্ধ ছিল।

‘বীর সাভারকার কিতনে বীর” বইয়ে অনেক বইয়ের কথা উল্লেখ করে এরকম দাবি করা হয়েছে। ডোমেনিক লেপিয়ার আর ল্যারি কলিন এর লেখা বই ‘ফ্রিডম অ্যাৎ মিডনাইট” এর কথা উল্লেখ করে কংগ্রেসের বইয়ে লেখা আছে যে, ব্রহ্মচর্য ধারণ করার আগে গডসের একটিই শারীরিক সম্বন্ধের কথা জানা যায়। আর সেটি সমকামী সম্পর্ক ছিল। ওনার পার্টনার ছিল ওনার রাজনৈতিক গুরু বীর সাভারকার।”

বীর সাভারকারকে নিয়ে রাজনৈতিক টানাপড়েনে কংগ্রেসের সহযোগী শিবসেনাও বড় বয়ান দিয়েছে। শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত জানিয়েছেন যে, ‘বীর সাভারকার এক মহান ব্যাক্তিত্ব ছিল, আর আজীবন থাকবেন। এক শ্রেণীর মানুষ ওনার বিরুদ্ধে বলে, তাঁদের এই উল্টোপাল্টা মন্তব্য পরিস্কার বুঝিয়ে দেয় যে, তাঁদের মাথায় কতটা নোংরা আবর্জনা আছে।”

Back to top button
Close