Press "Enter" to skip to content

শিশির অধিকারীকে যোগ্য সম্মান দেবে মোদী সরকার, বসানো হবে গুরুত্বপূর্ণ পদে

শেয়ার করুন -

কলকাতাঃ প্রবীণ নেতা তথা পূর্ব মেদিনীপুরের কাঁথির সাংসদ শিশির অধিকারীকে নিয়ে নতুন ভাবনা শুরু করল কেন্দ্রের মোদী সরকার। ওনাকে রাজ্যপালের দায়িত্ব দেওয়া হতে পারে বলে জানা যাচ্ছে। কোন রাজ্যের দায়িত্ব দেওয়া হবে, সেটা নিয়েও চলছে মন্থন। প্রাপ্ত খবর অনুযায়ী, পূর্বত্তরের পশ্চিমবঙ্গের সীমান্তের পাশে থাকা দুটি রাজ্যের মধ্যে একটিতে ওনাকে রাজ্যপাল বানানো হতে পারে।

ছেলে শুভেন্দু অধিকারী ২০২০ সালে ডিসেম্বর মাসে মেদিনীপুরের সভা থেকে অমিত শাহের হাত ধরে বিজেপিতে যোগ দিয়েছিলেন। এরপর থেকে ওনার পরিবারের বাকি সদস্যদেরও বিজেপিতে যোগ দেওয়া জল্পনা চলছিল। শুভেন্দু অধিকারীর পর সৌমেন্দু অধিকারীও বিজেপিতে যোগ দেন। এবং নির্বাচনের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাত ধরে তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করে শিশির অধিকারীও বিজেপিতে যোগ দেন।

বিজেপিতে যোগ দেওয়ার পর ওনাকে সম্মান হিসেবে উঁচু পদে বসানোর ভাবনাচিন্তা করছে কেন্দ্রের মোদী সরকার। যদিও শিশির অধিকারীকে এই বিষয়ে অফিসিয়ালি ভাবে কিছু জানানো হয়নি। তবে প্রাপ্ত খবর অনুযায়ী, ওনাকে রাজ্যপালের দায়িত্ব দিলে তিনি প্রত্যাখ্যান করবেন না বলেই জানা গিয়েছে।

পশ্চিমবঙ্গের পাশে থাকা কোনও রাজ্যের রাজ্যপালের মেয়াদ শেষ হলেই শিশির অধিকারীকে সেখানে রাজ্যপাল হিসেবে নিযুক্ত করা হবে বলে জানা গিয়েছে। বিজেপির এক কেন্দ্রীয় নেতা জানিয়েছেন, ‘ওনার বয়স হয়েছে, আর এই বয়সে ওনাকে রাজনৈতিক বিড়ম্বনায় পড়তে হোক, সেটা আমরা চাই না। এর বিপরীতে ওনাকে রাজ্যপালের দায়িত্বে ভালো মানাবে। আমরা এই নিয়ে চিন্তাভাবনা করছি।”

কেন্দ্রীয় নেতার এই মন্তব্যেই পরিস্কার যে ওনাকে খুব শীঘ্রই কোনও রাজ্যের রাজ্যপালের দায়িত্ব দেওয়া হবে। তবে বাংলার নির্বাচনের আগে সেটা পায় অসম্ভব।