নতুন খবরভারতবর্ষ

CAA এর বিরোধের নামে হিংসায় যুক্ত ছিল ১৫ জন বাংলাদেশি! নষ্ট করেছে সরকারি সম্পত্তি, রিপোর্টে জানালো SIT

ও NRC নিয়ে দেশজুড়ে হিংসার ঘটনা নিয়ে চাঞ্চল্যকর রিপোর্ট সামনে আসছে। উত্তর প্রদেশে হওয়া হিংসায় PFI অর্থাৎ পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার লিংক পাওয়া গেছে। যারা মূলত কট্টরপন্থী দাঙ্গাবাজ হিসেবে পরিচিত। আতঙ্কবাদীদের সাথেও PFI এর বহুবার লিঙ্ক পাওয়া গেছে। উত্তরপ্রদেশ ছাড়াও পশ্চিমবঙ্গ ও দিল্লীতেও ব্যাপক হারে হিংসা হতে দেখা গেছিল। বিলের প্রতিবাদের নামে পশ্চিমবঙ্গ, ও উত্তরপ্রদেশে ভাঙচুর চলেছিল। উত্তরপ্রদেশে PFI এর যুক্ত থাকার খবর সামনে আসার পর এখন হিংসাতে বাংলাদেশিদের যুক্ত থাকার খবর সামনে এসেছে।

(Special investigation team) জানিয়েছে দিল্লীতে CAA এর প্রতিবাদের নামে যে হিংসার ঘটনা ঘটেছিল তাতে ১৫ জন বাংলাদেশি যুক্ত ছিল। রিপোর্ট অনুযায়ী, দিল্লীর হিংসায় যুক্ত থাকা সকল অবৈধ বাংলাদেশি দিল্লীর সিমাপুরী এলাকায় থাকে। পুলিশ সূত্রে দাবি করা হয়েছে ২০ ডিসেম্বর শুক্রুবারদিন জুম্মার নামাজ পড়ার পর অবৈধ বাংলাদেশিরা CAA বিরোধী আন্দোলনে সামিল হয়েছিল। আর কিছুক্ষণের মধ্যেই অবৈধ বাংলাদেশিরা হিংসায় লিপ্ত হয়। পুলিশের গায়ে পাথর ছোড়া থেকে শুরু করে সরকারি সম্পত্তিতে আগুন লাগনোর মতো কু-কৃত্য ঘটায় অবৈধ বাংলাদেশিরা।

দিল্লী পুলিশ বেশকিছু অবৈধ বাংলাদেশি মুসলিমকে গ্রেফতার করেছে। SIT এখনও অবধি ১৫ জন অবৈধ বাংলাদেশিকে চিহ্নিত করেছে। যারা দিল্লীতে সরকারি সম্পত্তি নষ্ট করে উপদ্রব চালিয়েছিল। মঙ্গলবার দিন তিহাড় জেলে গিয়ে SIT এর সদস্যরা আরো কিছু অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ চালাবে বলেও সূত্রের খবর।

 

দিল্লী ব্যতীত পশ্চিমবঙ্গে যে হিংসা হয়েছিল তাতেও সমস্থ দায় লুঙ্গি বাহিনীর উপর পড়েছিল। যদিও পশ্চিমবঙ্গ নিয়ে কোনো রিপোর্ট এখন অবধি সামনে আসেনি। । লুঙ্গি বাহিনীর উৎপাতের ফলে রেলওয়ের প্রায় ৮০ কোটি টাকা নষ্ট হয়েছে। কে বা কারা রেলের সম্পত্তি নষ্ট করেছে তা স্পষ্ট না হলেও যে সমস্থ ভিডিওগ্রাফি সামনে এসেছে তা থেকে সম্পূর্ণ দায় লুঙ্গিবাহিনীর উপর পড়েছে।

Back to top button
Close