নতুন খবরভারতবর্ষ

ফ্রী ভ্যাকসিনের প্রতিশ্রুতি দিয়ে বিহারের নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা হচ্ছে: সীতারাম ইয়েচুরি, CPI(M) নেতা

করোনা ভাইরাসের কারণে ভারতীয়দের জীবন লাগাতার জটিল হয়ে উঠায় জনগন অতি দ্রুত ভ্যাকসিন আনার দাবি তুলেছে। একই সাথে ভ্যাকসিন যেন সকল ব্যাক্তির কাছে বিনা বাধায় পৌঁছাতে পারে তারও দাবি তোলা হয়েছে। গরিব, মধ্যবিত্তদের জন্য যাতে ভ্যাকসিন কেনা আর্থিক সমস্যা না হয়ে দাঁড়ায় সেই বিষয়েও সরকারকে চিন্তা করার প্রয়োজন বলে মনে করা হচ্ছে।

করোনা ভ্যাকসিন বিষয়ে সরকারের অবস্থান কি তা নিয়ে জানানোর জন্যেও বার বার দাবি উঠতে শুরু হয়েছে। এর মধ্যে বিহারে বিজেপির প্রতিনিধি হিসেবে বড়ো বার্তা দিয়েছেন। উনি বলেছেন, যেই মাত্র ভ্যাকসিন তৈরির কাজ শুরু হলেই বিহারের প্রত্যেক মানুষের কাছে তা বিনামূল্যে পৌঁছে দেওয়া হবে।

তবে বিজেপির এই ঘোষণার পর কমিউনিস্ট পার্টির নেতা সীতারাম ইয়েচুরি রীতিমতো ক্ষুব্ধ হয়েছেন। সীতারাম ইয়েচুরি বলেছেন, সমস্ত ভারতীয় কাছে ভ্যাকসিন পৌঁছে দেওয়া কেন্দ্র সরকারের কর্তব্য। বিজেপি বিহার নির্বাচনকে প্রভাবিত করার জন্য এমন ঘোষণা করেছে বলে দাবি সীতারাম ইয়েচুরির।

জানিয়ে দি, বিহার বিধানসভা নির্বাচনের সংকল্প পত্র জারি করে নির্মলা সীতারমন বলেছিলেন, যতক্ষন করোনা ভ্যাকসিন না আসছে ততক্ষণ মাস্ক টাই ভ্যাকসিন। যখন ভ্যাকসিন তৈরি হয়ে যাবে যখন সমস্ত বিহারবাসীকে বিনামূল্যে তা প্রদান করা হবে। প্রসঙ্গত জানিয়ে দি, স্বাস্থ্য বাবস্থ্যার দেখার দায়িত্ব রাজ্যের উপর থাকে। সেই পরিপ্রেক্ষিতেই নির্মলা সীতারমন তার বক্তব্য রেখেছেন। যার উপর রীতিমতো আপত্তি প্রকাশ করেছেন CPI(M) নেতা।

Back to top button
Close