আন্তর্জাতিকনতুন খবর

করোনার সঙ্কটের মধ্যে পাকিস্তানি সেনার উপর সবথেকে বড় হামলা বালোচ বিদ্রোহীদের

ওয়েবডেস্কঃ পাকিস্তানের (Pakistan) বালোচিস্তান (Balochistan) প্রান্তে বোমা হামলায় ছয়জন পাকিস্তানি সেনার (Pakistani Army) মৃত্যু হয়েছে। এই ঘটনায় সেনার এক মেজরেরও মৃত্যু হয়েছে। উল্লেখ্য, পেট্রোলিং করা সেনার গাড়ি রাস্তায় বোমা হামলার শিকার হয়। এই দুর্ঘটনা ইরান সীমান্তের কাছে দক্ষিণ পশ্চিম পাকিস্তানে হয়েছে।

পাকিস্তানি সেনা শুক্রবার একটি বয়ানে জানায়। আধাসামরিক ফ্রন্টিয়ার কোরের একটি গাড়িকে ইরান সীমান্ত থেকে প্রায় ১৪ কিমি দূরে কেচ জেলার বুলদা এলাকায় একটি আইডির মাধ্যমে নিশানা করা হয়। পাকিস্তানি সেনা অনুযায়ী, এই হামলায় একজন মেজর সমেত ছয় সেনার মৃত্যু হয়েছে আর একজন আহত হয়েছে। এই হামলার এখনো পর্যন্ত কেউ দায় স্বীকার করেছি। যদিও বালোচ বিদ্রোহীরা মাঝেসাঝেই ওই প্রাতে পাক সেনাকে নিশানা করতে থাকে।

পাকিস্তানি সেনা জানায়, যেখানে বিস্ফোট হয়েছিল, সেখানে চোরাচালানকারী আর বিদ্রোহীদের সন্দেহজনক আন্দোলনের কারণে ২৪ ঘণ্টায় নজর রাখা হয়।

হামলায় যুক্ত গোষ্ঠীর খোঁজ লাগানোর জন্য ওই এলাকায় সেনার তরফ থেকে তল্লাশি অভিজা শুরু করা হয়েছে। করোনা ভাইরাসের মহামারীর সময়ে বালোচিস্তানে পাকিস্তানের সেনার উপর এটাই সবথেকে বড় হামলা।

Related Articles

Back to top button