অপরাধনতুন খবর

শারজিলের স্বপ্ন মতো ভারতকে বানানো হবে ইসলামিক স্টেট! স্লোগান উঠলো CAA বিরোধী মিছিলে

মহারাষ্ট্রের রাজধানী মুম্বাইয়ের ে () শনিবার আয়োজিত একটি বিরোধ-প্রদর্শনে আপত্তিজনক স্লোগান উঠল। রিপোর্টস অনুযায়ী, নতুন ের () বিরুদ্ধে LGBT কমিউনিটি ১লা ফেব্রুয়ারি বিরোধ-প্রদর্শন আয়োজন করে। এই বিরোধ প্রদর্শনের সময় সেখানে ‘শারজিল তোর স্বপ্নকে আমরা সফল করব” আর ‘রাবণ তোর স্বপ্নকে আমরা সফল করব” এর স্লোগান ওঠে। আপনাদের জানিয়ে রাখি, () দেশবিরোধী মন্তব্য করে পুলিশের হেফাজতে আছে।

সম্প্রতি শারজিল ইমামের কিছু ভিডিও ভাইরাল হয়, যেখানে অনেক উসকানি মূলক মন্তব্য আছে। আর সেই ভিডিও গুলোর মধ্যে একটিতে অসম সমেত পুর্বত্তরের রাজ্য গুলোকে ভারত থেকে আলাদা করার হুমকি দেওয়া হয়েছে। শারজিল বলেছেন, যদি চিকেন নেক অসমকে ভারত থেকে আলদা করে দেওয়া হয়, তাহলে সরকার মাথা নোয়াতে বাধ্য হবে। শারজিলের আরেকটি ভিডিওতে মুসলিমদের দেশজুড়ে ধরনার আয়োজন করার জন্য উস্কানি দিয়েছিল।

এই প্রদর্শন আয়োজিত করা সংগঠনের বক্তব্য হল, এই স্লোগান তাঁদের না জানিয়েই দেওয়া হয়েছে। তাঁরা এও জানিয়েছে যে, এই স্লোগান তাঁদের কানে আসতেই তাঁরা এই স্লোগান দেওয়া বন্ধ করে দেয়। আপনাদের জানিয়ে রাখি, মুম্বাইতে আয়োজিত এমনই একটি বিরোধ প্রদর্শনে ‘আজাদ কাশ্মীর” এর পোস্টার দেখা গেছিল।

এই সময় দেশ জুড়ে বিভিন্ন জায়গায় নাগরিকতা আইনের বিরুদ্ধে প্রদর্শন চলছে। আরেকদিকে, নাগরিকতা আইনের সমর্থনেও দেশের বিভিন্ন জায়গায় র‍্যালি করা হচ্ছে। সিএএ এর বিরুদ্ধে প্রদরশনে দেশের বিভিন্ন জায়গায় দেশ বিরোধী স্লোগান উঠেছে। এছাড়াও, কিছু কিছু জায়গায় ধার্মিক স্লোগানও উঠেছে। এমনকি ভারতকে হিন্দু রাষ্ট্র আর ধর্ষকের রাজধানীও বলা হয়েছে সিএএ এর বিরুদ্ধে প্রদর্শনে।

Back to top button
Close