নতুন খবরভারতীয় সেনা

চিনের মেজর শুধু বলেছিল, ‘সিকিম ভারতের অংশ না” তারপরই মেজরের নাকে ঘুষি মেরে নাক ফাটিয়ে দিল ভারতের খুদে লেফটেন্যান্ট

বাংলা হান্ট ডেস্কঃ উত্তর সিকিমের লাইন অফ অ্যাকচুয়াল কন্ট্রোলে (LAC) ভারতীয় সেনার (Indian Army) জওয়ান আর চিনের পিপলস লিবারেশন আর্মির (PLA) জওয়ানদের সংঘর্ষের পর লাদাখ সীমায় চিনের চপার দেখতে পাওয়ার মামলা সামনে এসেছে। আধিকারিক সুত্র অনুযায়ী। চিনের সৈন্য হেলিকপ্টার LAC এর খুব কাছ দিয়ে উড়ছিল।

এর আগে উত্তর সিকিমে কদিন আগে ভারতীয় সেনা আর চিনের সেনার মধ্যে সংঘর্ষ বাঁধে। এই সংঘর্ষে দুই দেশের সেনার জওয়ানরাই আহত হন। মিডিয়া রিপোর্টস অনুযায়ী, সিকিমে মুগুথাং এলাকায় ভারতীয় সেনার এক লেফটেন্যান্ট চিনের সেনার মেজরের নাকে ঘুষি মেরে দেয়। এর ফলে চিনের ওই মেজরের নাক দিয়ে রক্তও বের হয়।

গত সপ্তাহে সিকিমে চিনের সেনা অতিক্রমণ করার সুযোগে ছিল, যেটা ভারতীয় সেনার জওয়ানরা যোগ জবাবও দেয়। আর সেই সময় চিনের মেজর বলে, সিকিম তোমাদের জমি না। এটা ভারতের অংশ না, তোমরা এখান থেকে ফেরত চলে যাও। মেজরের এই কথা শুনে ভারতের যুব লেফটেন্যান্ট এর মাথা গরম হয়ে যায়। আর চিনের মেজরকে ভালো মন্দ শুনিয়ে দেয়।

লেফটেন্যান্ট এর কথা শুনে চিনের মেজর তাঁর বরিষ্ঠ আধিকারিকদের দিকে এগিয়ে যেতে থাকে, তখন লেফটেন্যান্ট লাফিয়ে মেজরের সামনে গিয়ে সজোরে একটি ঘুষি মেরে দেয়। লেফটেন্যান্ট এর ঘুষি খেয়ে মেজর সেখানেই পড়ে যায়। আর তাঁর নেমপ্লেট খুলে যায়।

লেফটেন্যান্ট মেজরের সেই নেমপ্লেট নিয়ে আসতে চাইছিল, তখন বাকি ভারতীয় জওয়ানরা তাঁকে টেনে পিছনে নিয়ে চলে আসে। এই ঘটনার পর লেফটেন্যান্ট এর সতীর্থরা তাঁর খুব প্রশংসা করে, আর সিনিয়ররা একটু ধমকও দেন। কারণ এত ফলে বিবাদ আরও বাড়তে পারে।

Related Articles

Back to top button