আন্তর্জাতিকনতুন খবর

চীনের ৬৩ জন সেনাকে নিকেশ করেছে ভারতীয় সেনা,বহু চাইনিজ সৈনিক নিখোঁজ! দাবি সোশ্যাল মিডিয়ায়

চীনকে ভারতীয় সেনা এমন জবাব দিয়েছে যা চীন কল্পনাও করতে পারেনি। গলবান ঘাঁটিতে চীন উপদ্রব করেছিল। যেখানে ভারতের ২০ জন জওয়ান শহীদ হয়েছিলেন। এরপর ভারতীয় সেনা চাইনিজ সেনার উপর তান্ডব চালিয়ে বহু সৈনিককে নিকেশ করে। প্রথমদিকে চীন স্বীকার করেনি যে তাদের কতজন সেনা খতম হয়েছে। তবে ধীরে ধীরে আসল তথ্য সামনে আসতে শুরু হয়েছে।

মাত্র কয়েক ঘন্টা আগে চীন স্বীকার করেছে যে তাদের ৩০ জন সৈনিক নিহত হয়েছে। তবে লক্ষণীয় বিষয় এই যে চীন থেকে এখন নতুন নতুন দাবি সামনে আসছে। US ইন্টেলিজেন্স এর তরফ থেকে বলা হয়েছিল যে চীনের ক্ষতির পরিমান ভারতের থেকে অনেক বেশি।

সোশ্যাল মিডিয়ায় দাবি করা হয়েছে, চীনের ৬৩ থেকে ১১২ জন সৈনিক মারা পড়েছে। অর্থাৎ চীন এখন যে পরিসংখ্যান দাবি করেছে তার থেকেও অনেক বেশি সংখ্যায় চাইনিজ মারা পড়েছে বলে দাবি করা হচ্ছে। সূত্র মারফত এটাও জানা গেছে যে, চীনের সেনা হেলিকপ্টার করে চাইনিজ লাশ বহন করে নিয়ে গেছে।

https://twitter.com/PhdParody/status/1273091980617269256?s=19

চীনের নাগরিক হ্যারি চেন, বলেছেন চীনের সরকার সংখ্যা লুকিয়ে রাখছে কারণ ভারতের থেকে অনেক বেশি ক্ষতি চীনের হয়েছে। উনি বলেছেন সংখ্যা ৬৩ হতে পারে বলে অনেক সূত্র দাবি করেছে। সোশ্যাল মিডিয়ায় এটাও দাবি করা হয়েছে যে চীনের সেনার অনেকজনের কোনো খোঁজ মিলছে না। সব মিলিয়ে চীনের সরকারের দ্বারা প্রকাশিত সংখ্যা যে সন্দেহজনক তা নিয়ে বার বার প্রশ্ন উঠছে।

Related Articles

Back to top button