নতুন খবরভারতীয় সেনা

বছরের প্রথম দিনে জম্মু কাশ্মীরে জঙ্গির গুলিতে শহীদ হলেন দুই জওয়ান

নতুন বছরের প্রথম দিনে বুধবার জম্মু কাশ্মীরের রাজৌরি জেলার নৌসেরা সেক্টরে জঙ্গি আর সেনার মধ্যে এনকাউন্টার হয়। প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই এনকাউন্টারে ভারতের দুই জওয়ান শহীদ হন। শোনা যাচ্ছে যে, জঙ্গিরা লুকিয়ে থেকে জওয়ানদের উপরে হামলা চালায়। এলাকায় এখনো সার্চ অপারেশন চলছে। সেনার জওয়ানরা খবর পেয়েছিল যে, জঙ্গিরা একটি নির্দিষ্ট এলাকায় লুকিয়ে আছে। এরপরই সেনা সেই এলাকায় জঙ্গিদের উদ্দেশ্যে তল্লাশি চালায়। আর তখন লুকিয়ে থাকা জঙ্গিরা জওয়ানদের উপরে হামলা করে দেয়।

প্রসঙ্গত, জম্মু কাশ্মীরের পুলিশ মহানিরদেশক (ডিজিপি) দিলবাগ সিং মঙ্গলবার বলেছিলেন যে, ২০১৯ এ জম্মু কাশ্মীরে ১৬০ জন জঙ্গিকে খতম করার হয়েছে, আর ১০২ জনকে গ্রেফতার করা হয়েছে। উনি এও বলেছিলেন যে, বিগত বছর গুলোর তুলনায় এবছরে জম্মু কাশ্মীরের যুবকদের স্থানীয় জঙ্গি সংগঠনে যোগ দেওয়ার ঘটনা অনেক কমেছে।

দিলবাগ সিং জানান, ‘২০১৮ সালে ২১৮ জন যুবক স্থানীয় জঙ্গি সংগঠনে নাম লিখিয়েছিল। কিন্তু ২০১৯ সালে মাত্র ১৩৯ জন যুবকই জঙ্গি খাতায় নাম লেখায়। উনি বলেন, উপত্যকায় জঙ্গি কার্যকলাপ ৩০ শতাংশ কমেছে, আর গত বছরের তুলনায় আইন হাতে তুলে নেওয়ার ঘটনা ৩৬ শতাংশ কমেছে।

Back to top button
Close