নতুন খবরভারতবর্ষরাজনীতি

রাহুলকে রাজার আসনে বসাতে আজ থেকে কংগ্রেস নেতাদের প্রসন্ন করার কাজ করবেন সোনিয়া

নয়া দিল্লীঃ কংগ্রেস পার্টির মধ্যে অন্তর্দ্বন্দ্ব আর নির্বাচনে লাগাতার হারের পর নেতৃত্ব নিয়ে প্রশ্ন তোলা অসন্তুষ্ট নেতাদের প্রসন্ন করতে দলের সভাপতি সোনিয়া গান্ধী (Sonia Gandhi) শনিবার থেকে সাক্ষাৎ পর্ব শুরু করতে চলেছেন। সোনিয়া নিজের অসুস্থতার কারণে দলে বেশি সময় দিতে পারছেন না, আর দলের সভাপতির দায়িত্ব রাহুল গান্ধীর (Rahul Gandhi) কাঁধে তুলে দেওয়ার জন্য তিনি অসন্তুষ্ট নেতাদের মানানোর কাজ করবেন।

দশ জনপথের সুত্র অনুযায়ী, কংগ্রেস সভাপতি একসাথে অনেক নেতাকে ডেকে সবাইকে আলাদা আলাদা সময় দিয়েছেন। সোনিয়া চিঠি লেখা ২৩ জন অসন্তুষ্ট নেতাদের মধ্যে গুলাম নবী আজাদ, আনন্দ শর্মা আর শশী থারুরের সাথেও সাক্ষাৎ করবেন। সুত্র থেকে জানা যায় যে, কংগ্রেস সভাপতি দলের অন্তর্দ্বন্দ্ব শেষ করার জন্য আর রাহুল গান্ধীর মাথায় কংগ্রেসের প্রধানের মুকুট পরিয়ে দেওয়ার জন্য সবাইকে এক হওয়ার আহ্বান করবেন।

করোনা মহামারী আর অসুস্থ থাকার কারণে কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী প্রায় আট মাস ধরে নেতাদের সাথে সাক্ষাৎ করেন না। দলের বিভিন্ন রাজ্যের নেতারা লাগাতার ওনার সাথে সাক্ষাৎ করার জন্য সময় চেয়েই যাচ্ছেন। আগস্ট মাসে চিঠি লিখে নেতৃত্বের বিরুদ্ধে আওয়াজ তোলা নেতারাও নিজেদের আপত্তি আর স্থায়ী কংগ্রেস সভাপতির দাবি নিয়ে ওনার সাথে সাক্ষাৎ করার সময় চেয়েছিলেন।

 

Related Articles

Back to top button