নতুন খবর

সৌরভ গাঙ্গুলির মেয়ে করেননি CAA এর বিরোধ! বিক্রিত মিডিয়া দ্বারা ছড়ানো হয়েছিল ভুয়ো খবর।

নাগরিকত্ব সংশোধন বিল পাস হওয়ার পর থেকে দেশজুড়ে কট্টরপন্থীদের উপদ্রব ও গুজব খবর ব্যাপক হারে চলছে। দেশের বিভিন্ন শহরে উপদ্রবরা সরকারি সম্পত্তি নষ্ট করার কাজে নেমে পড়েছে। অন্যদিকে পশ্চিবঙ্গে লুঙ্গী বাহিনী বিগত কয়েকদিনে যে উপদ্রব করেছে তার দায় হিন্দুত্ববাদীদের উপর চাপানোর প্রয়াসও শুরু হয়েছে বলে অভিযোগ সামনে এসেছে। বেশ কিছু বিক্রিত সংবাদ মাধ্যম রেল স্টেশনে আগুন লাগানো, ট্রেন ভাঙচুর করার দায় লুঙ্গির বাহিনীর মাথার উপর থেকে সরিয়ে হিন্দুত্ববাদী ও RSS কর্মীদের উপর দিচ্ছে বলে দাবি করা হচ্ছে। অর্থাৎ লুঙ্গি বাহিনীকে নির্দোষ প্রমানের চেষ্টা চলছে বলে অভিযোগ উঠেছে।

এসবের মধ্যে কিছু ধান্দাবাজ ও দালাল সংবাদ মাধ্যম CAA আইন বিতর্কে সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) ও তার মেয়েকে টেনে এনেছেন। আসলে কিছু সংবাদ মাধ্যম দাবি করেছিল যে সৌরভ গাঙ্গুলির মেয়ে CAA আইনের বিরোধিতা করেছে। এ নিয়ে বেশ রাজনৈতিক তোলপাড় শুরু হয়েছিল। তবে কিছু সময় পরেই সৌরভ গাঙ্গুলি নিজে টুইট করে জানান যে বিষয়টি একেবারে মিথ্যা। BCCI প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির মেয়ে সানা গাঙ্গুলি CAB এর বিরোধিতা করে ইনস্টাগ্রামে পোস্ট করেছিল বলে গুজব ছড়ানো হয়েছিল। যার পর সৌরভ গাঙ্গুলি এসে জানান যে পোস্টটি সম্পুর্ন মিথ্যা।

সৌরভ গাঙ্গুলি বলেন, তার মেয়ে রাজনৈতিক বিষয়ে জানতে বুঝতে অনেক ছোট। সৌরভ গাঙ্গুলির টুইট সামনে আসার পর এ নিয়ে বিতর্ক এখন কিছুটা থেমে রয়েছে। প্রসঙ্গত জানিয়ে দি, CAA আইন নিয়ে দেশজুড়ে বির্তক সৃষ্টি হয়েছে। এরমধ্যে কিছুজন দাঙ্গার পরিস্থিতি উৎপন্ন করেছে। পশ্চিমবঙ্গে লুঙ্গি বাহিনী ভাঙচুর চালাচ্ছে তো অন্যদিকে দিল্লীতে কট্টরপন্থীরা ভাঙচুর চালাচ্ছে। বিশাল সংখ্যায় ভিড় রাস্তায় বেরিয়ে সরকারি সম্পত্তি ভাঙচুরের কাজ করছে।

এর মধ্যে একটা রিপোর্ট সামনে এসেছে যা খুবই চাঞ্চল্যকর। বেশকিছু সংবাদ মাধ্যম দেশে হওয়া উপদ্রব নিয়ে গ্রাউন্ড রিপোর্ট পেশ করেছে। যেখানে দেখা যাচ্ছে বেশিরভাগ দাঙ্গাবাজ কট্টরপন্থী CAA বা NRC সম্পর্কে কিছু না জেনেই রাস্তায় প্রতিবাদ করতে নেমে পড়েছে। বলা হচ্ছে সমস্থ উপদ্রব পরিকল্পনা মাফিক তৈরি করা হচ্ছে। দেশকে অস্থির করার জন্য এমন কর্মকান্ড করা হচ্ছে বলে অভিযোগ সামনে এসেছে।

Related Articles

Back to top button