খেলানতুন খবরভারতবর্ষ

ভারতীয় ক্রিকেটকে নিয়ে বয়ানবাজি রমিজ রাজার, পাল্টা দিয়ে মুখ বন্ধ করালেন সৌরভ গাঙ্গুলি

কলকাতাঃ আর কয়েক ঘণ্টা বাদেই শুরু ভারত-পাকিস্তান মহা মোকাবিলা। ভারত পাকিস্তানের এই সম্মুখ সমর দেখতে মুখিয়ে রয়েছে সকলে। স্বাভাবিকভাবেই এবার বিশ্বকাপের বড় দাবিদার হিসেবে দেখা হচ্ছে ভারতীয় দলকে। অনেকেই মনে করছেন ১৪ বছর পর ফের একবার ট্রফির খরা কাটতে পারে ভারতের। এবার এই নিয়ে মুখ খুললেন স্বয়ং বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

‘আজ তক’-এর একটি টিভি অনুষ্ঠান ‘সালাম ক্রিকেট কনক্লেভ ২০২১’-এ এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে সৌরভ বলেন, ইন্ডিয়া টিম যথেষ্ট শক্তিশালী, আমাদের কাছে প্রচুর ট্যালেন্ট রয়েছে। যদিও কুড়ি ওভারের খেলায় কিছু বলা যায় না। কিন্তু ভারত অবশ্যই ওয়ার্ল্ড কাপ জেতার বড় দাবিদার। একইসঙ্গে এই অনুষ্ঠানে, মেন্টর মহেন্দ্র সিংহ ধোনিকে নিয়েও মুখ খুললেন তিনি। তিনি বলেন, জয় শাহের সঙ্গে এ বিষয়ে আমার কথা হয়েছিল। ক্রিকেটে ধোনির বিপুল অভিজ্ঞতাকে কাজে লাগাতে চেয়েছিল বোর্ড। তার কাছে তিন তিনটি ট্রফি আছে, আশা করি তার থেকে ভারতীয় দল অনেক ফায়দা পাবে।

কিছুদিন আগেই পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা বলেছিলেন, “পাকিস্তানের ক্রিকেট বোর্ড আইসিসির পঞ্চাশ শতাংশ ফান্ডিংয়ে পরিচালিত হয়। একই সঙ্গে দেখতে গেলে, আইসিসির ৯০ শতাংশ তহবিল আসে ভারত থেকে। আমি ভয় পাচ্ছি ভারতীয় ক্রিকেট যদি নষ্ট হয়, তাহলে পাকিস্তান ক্রিকেট পুরোপুরি ধ্বংস হয়ে যেতে পারে। কারণ পাকিস্তান আইসিসিকে শূন্য শতাংশ তহবিল দেয়।” এদিনের অনুষ্ঠানে রামিজের সেই কথারও উত্তর দিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট।

মজার ছলেই বিসিসিআই প্রেসিডেন্ট বলেন, “ভারতীয় ক্রিকেটে কখনই নষ্ট হবে না, আমাদের দল এবং খেলোয়াড়রা ভালো। আমরা চাই সারা বিশ্বে ক্রিকেট ভালো হোক। ক্রিকেট তখনই ভালো হবে যখন ভারত পাকিস্তান সহ অন্যান্য দেশও ভালো ক্রিকেট খেলবে।” তিনি আরও বলেন আলাদা করে পাকিস্তান ম্যাচ নিয়ে কোনও চাপ থাকবে না। তিনি যখন খেলোয়াড় হিসেবে খেলতেন তখনও আলাদা কোনও চাপ অনুভব করেননি। একইসঙ্গে রাহুল দ্রাবিড়ের কোচ হওয়া প্রসঙ্গেও এই অনুষ্ঠানে মুখ খুলেছেন সৌরভ। তিনি বলেছেন তার সাথে রাহুলের কথা হয়েছে এবং দ্রাবিড় সময় চেয়েছেন। তাই পরবর্তী ক্ষেত্রে দেখতে হবে কি হয়।

 

Related Articles

Back to top button