Press "Enter" to skip to content

যারা CAA নিয়ে উপদ্রব করতে গিয়ে UP পুলিশের গুলিতে মারা গেছে তাদের পরিবারকে ৫ লক্ষ টাকা দেওয়া হবে: অখিলেশ যাদব, সমাজবাদী পার্টি।

শেয়ার করুন -

CAA নিয়ে দেশজুড়ে যে বিতর্ক শুরু হয়েছে তা থামার নাম নিচ্ছে না। এর মধ্যে সবথেকে বেশি উপদ্রব দিল্লী, পশ্চিমবঙ্গ ও উত্তরপ্রদেশে হয়েছে। যদিও যোগী আদিত্যনাথের সরকার কড়া হাতে দাঙ্গাবাজদের দমন কার্য করেছে। দাঙ্গা দমন প্রক্রিয়ায় প্রায় ২০ জন দাঙ্গাবাজ গুলি খেয়ে মারা পড়েছে। যা নিয়ে বিজেপি বিরোধী দলগুলি বেশ জোরসোর দিয়ে প্রতিবাদ জানিয়েছে। মৃতদের পরিবারের সাথে দেখা করার জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী UP তে এক প্রতিনিধি দল প্রেরণ করেছিলেন। যদিও উত্তর প্রদেশ পুলিশ তাদের বিমান বন্দরে আটকে দিয়েছিল।

 

প্রশাসন দাবি করেছিল তৃণমূলের লোকজন UP তে ঢুকলে দাঙ্গা উস্কানি দেবে আর এখন সমাজবাদী পার্টির তরফ থেকে CAA এর বিরোধিদের সমর্থনে একটা টুইট করা হয়েছে। সমাজবাদী পার্টির তরফ থেকে বলা হয়েছে যারা CAA এর বিরোধ করতে গিয়ে মারা গেছেন তাদের প্রত্যেকের পরিবারকে আর্থিক সাহায্য করা হবে।

অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি দাবি করেছে, পুলিশের গুলির কারণে ২০ জনের মৃত্যু হয়েছে। এই মৃতদের পরিবারকে পার্টির তরফ থেকে ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করা হবে। অখিলেশ যাদব আরও বলেছেন যে বিজেপি মানুষকে বিভ্রান্ত করছে এবং CAA বিজেপির একটা চাল।

জানিয়ে দি, যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) সরকার UP তে CAA নিয়ে হওয়া উপদ্রবকে কঠোরভাবে নিয়ন্ত্রণ করেছে। যারা সরকারি সম্পত্তির ক্ষতি করেছে তাদের চিহ্নিত করে তাদের থেকে ক্ষতিপূরণ নেওয়ার কাজ শুরু হয়েছে। অনেকের সম্পত্তি বাজেয়াপ্ত করে ক্ষতির ভরপাই করা হচ্ছে। বিরোধ প্রদর্শনের সময় কিছুজন রিভলবার নিয়ে পুলিশের সাথে সংঘর্ষে নেমেছিল। তাদেরকে পুলিশ গুলি করে উড়িয়ে দিয়েছে।