নতুন খবরভারতবর্ষ

“UP নির্বাচনে যোগী হারবেন”- সপা সমর্থক শের আলি শাহ ৪ বিঘা জমির উপর লাগালেন শর্ত

উত্তরপ্রদেশ সহ পাঁচটি রাজ্যের নির্বাচন ফলাফল সামনে আসতে চলেছে। আর সেই পরিপ্রেক্ষিতে বিভিন্ন রাজনৈতিক পার্টি ও তাদের নেতারা নিজের নিজের মতো করে যুক্তিতর্ক শুরু করে দিয়েছে। একদিকে রাজনৈতিক বিশেষজ্ঞরা তাঁদের মত প্রকাশ করছেন অন্যদিকে গ্রাম-শহরের সাধারণ মানুষজনের নির্বাচন ফলাফল নিয়ে জল্পনা-কল্পনা প্রকাশ করতে দ্বিধা বোধ করছেন না।

নির্বাচন ফলাফল এর জল্পনা-কল্পনা কতটা মজাদার হয়ে উঠেছে তারা সম্প্রতি এক ঘটনা থেকে সামনে এসেছে। ঘটনা উত্তরপ্রদেশের বদায়ুর, যেখানে সমাজবাদী পার্টি ও ভারতীয় জনতা পার্টির দুই সমর্থকদের মধ্যে শর্ত রাখতে দেখা গেছে। ফলাফল অখিলেশ যাদব এর পক্ষে যাবে নাকি যোগী আদিত্যনাথ পুনরায় ক্ষমতায় ফিরবেন এই শর্তে ৪ বিঘা জমির উপর বাজি লাগানো হয়েছে।

বদায়ুর বিজয় সিংহ বিজেপির পক্ষ নিয়েছে, অন্যদিকে শের আলি শাহ নামের ব্যাক্তি অখিলেশ যাদবের তরফদারি করছেন। শর্তে বলা হয়েছে, যদি বিজেপি আসে তাহলে শের আলী শাহকে তার ৪ বিঘা জমি ১ বছরের জন্য বিজয় সিংহকে দিতে হবে। একইভাবে সমাজবাদী পার্টি জয়লাভ করলে বিজয় সিং তার ৪ বিঘা জমি ১ বছরের জন্য শের আলি শাহকে চাষাবাদ করতে দেবে।

বিজেপি ও সমাজবাদী পার্টির সমর্থকদের এই কারনামা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। শর্তটি সম্পূর্ণ লিখিতভাবে হয়েছে। এর জন্য গ্রামের ১২ জনকে সাক্ষী হিসেবেও রাখা হয়েছে। সব মিলিয়ে উত্তরপ্রদেশ নির্বাচন ফলাফল একদিকে যেমন অখিলেশ যাদব ও যোগী আদিত্যনাথের কাছে গুরুত্বপূর্ণ তেমনি গুরুত্বপূর্ণ বিজয় সিংহ ও শের আলি শাহের কাছেও।

Related Articles

Back to top button