টাকা পয়সানতুন খবর

অ্যাকাউন্ট থাকলেই পেয়ে যাবে ২ লক্ষ টাকার সুবিধা, বাম্পার সুযোগ দিচ্ছে SBI

নয়া দিল্লিঃ গ্রাহকদের সুবিধার্থে প্রায়ই কিছু না কিছু নতুন স্কিম, অফার নিয়ে আসে দেশের সব থেকে বড় সরকারি ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India)। এবার নিয়ে এল এমন এক অফার, যা শুনলে তাক লেগে যাবে গ্রাহকদের।

জনধন অ্যাকাউন্ট থাকলেই, বিনামূল্যে ২ লক্ষ টাকার সুবিধা পাবেন স্টেট ব্যাঙ্কের গ্রাহকরা। অবাক হচ্ছেন? ঠিক এরকমই অফার নিয়ে এল স্টেট ব্যাঙ্ক।

স্টেট ব্যাঙ্কে যেসকল গ্রাহকদের জনধন অ্যাকাউন্ট রয়েছে, তাঁরা এই রুপে কার্ডের (RuPay Card) সুবিধা পেয়ে থাকেন। আর এই কার্ডের মাধ্যমেই ২ লক্ষ টাকা বিমা দুর্ঘটনার সুবিধা দেওয়া হয় অ্যাকাউন্ট হোল্ডারকে। এই রুপে কার্ডের মাধ্যমে টাকাও তুলতে পারবে গ্রাহক।

এক্ষেত্রে বলা হয়েছে, অ্যাকাউন্ট হোল্ডার দেশের বাইরে অর্থাৎ বিদেশে গিয়ে যদি দুর্ঘটনার সম্মুখীন হন এবং তিনি মারা যান, তাহলেও এই ২ লক্ষ টাকা বিমা পাবেন গ্রাহক। তবে সেক্ষেত্রে গ্রাহকের যিনি নমিনি থাকবেন, তিনি সেই অর্থ পেয়ে যাবেন।

আরও একটি বিষয় হচ্ছে, ২৮ শে অগাস্ট ২০১৮-র আগে পর্যন্ত যাঁরা জনধন অ্যাকাউন্ট করেছিলেন, তাঁরা এক্ষেত্রে ১ লক্ষ টাকা দুর্ঘটনার বিমার সুবিধা পেতেন। তবে ২৮ শে অগাস্ট ২০১৮-র পর থেকে সেই নিয়মে কিছুটা পরিবর্তন হয় এবং টাকার অঙ্ক বাড়িয়ে ১ লক্ষ টাকা থেকে ২ লক্ষ টাকা করা হয়।

Related Articles

Back to top button