Press "Enter" to skip to content

নিলাম ঘাঁটিতে স্ট্রাইক করার পর ভারতীয় সেনার ভয়ে আতঙ্কিত পাকিস্তান! LOC তে ১লক্ষ সেনা নামলো পাকিস্তান।

শেয়ার করুন -

ভারত-পাক সম্পর্ক আরো একবার উত্তেজনামূলক হয়ে উঠেছে। আসলে ভারতীয় সেনা নিলাম ভ্যালিতে যে অপারেশন চালিয়েছে তারপর থেকে পাক সেনা POK বাঁচানোর চেষ্টায় নেমে পড়েছে। পাকিস্তান 814 কিলোমিটার দীর্ঘ LOC এর উপর পাকিস্তান কামান, ট্যাঙ্ক ও ১ লক্ষ সেনা মোতায়েন করেছে। ভারতীয় সেনাও পুরোপুরি পস্তুত রয়েছে। চর্চা চলছে যে ভারতীয় সোনা পাকিস্তান অধিকৃত কাশ্মীর তথা POK দখল করে নিতে পারে। তাই পাকিস্তান সতর্ক হয়ে সীমান্বর্তী এলাকায় বহু সংখ্যায় সেনা নিযুক্ত করেছে।

 

অন্যদিকে ভারতের বায়ুসেনা হাই এলার্ট এ রাখা হয়েছে। প্রসঙ্গত জানিয়ে দি, সোশ্যাল মিডিয়ায় ভারতীয় সেনা সংক্রান্ত একটা ভুয়ো খবর ঘোরাঘুরি করছিল। যা নিয়ে সেনা বিবৃতি দিয়েছে। আসলে সোস্যাল মিডিয়ায় দাবি করা হচ্ছিল POK এর একটা গ্রাম ভারতের সেনা দখল করে নিয়েছে। সেনা জানিয়েছেন বিষয়টি মিথ্যা। যদিও POK এর নিলাম ভ্যালিতে যে স্ট্রাইক হয়েছে তা নিয়ে কোনো সন্দেহ নেই।

সূত্রের দাবি অনুযায়ী, আগামী কিছু দিনের মধ্যে POK সংক্রান্ত বড়ো খবর সামনে আসছে।

গতকাল রাতেই নিলাম ভ্যালিতে ভারতীয় সেনা স্ট্রাইক করেছে বলে খবর সামনে এসেছিল। পুরো LOC জুড়ে ভারতীয় সেনাএ মুভমেন্ট দেখা মিলেছে। ভারতের সেনা নিলাম ভ্যালিতে কি করেছে তা এখনও আধিকারিকভাবে জানানো হয়নি। তবে সেনা স্ট্রাইক করেছে তা বেশ কয়েকটি সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে। ভারতীয় সেনা শিয়ালকোট সীমান্ততেও মুভমেন্ট করছে বলো খবর সামনে এসেছে। বিগত কিছুমাসে অজিত দোভাল অদৃশ্য ছিলেন। এখন অজিত দোভালের অদৃশ হওয়ার সাথে POK এর অপারেশনকে জুড়ে দেখছে অনেকেই।

পাকিস্তানের এক বুদ্ধিজীবী দাবি করেছেন POK এর উপর ভারত একশন নিয়েছে। পাক বুদ্ধিজীবী বলেছেন পাকিস্তানি সেনার মধ্যে এখন অন্তর্দ্বন্দ্ব চলছে তাই ভারত এই সময়কে বেছে নিয়েছে POK তে অপারেশন করার জন্য। কিছু সূত্র এটাও দাবি করেছে যে ভারত সরকার কূটনৈতিক চীন ও আফগানিস্তানকে নিউট্রাল রাখার কাজ কয়েকমাস আগেই শুরু করছে। প্রসঙ্গত জানিয়ে দি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আগেই POK দখলের কথা
ঘোষণা করেছেন।