নতুন খবরভারতবর্ষ

“তৃণমূলে কি যোগ দেবেন সুব্রামানিয়াম স্বামী”- নিজেই প্রশ্নের উত্তর দিলেন বিজেপি নেতা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (Mamata Banerjee) সাথে বিজেপি নেতা সুব্রামানিয়ান স্বামীর (Subramanian Swamy ) সাক্ষাতের পর থেকেই রাজনীতিতে নতুন জল্পনা শুরু হয়েছে। আসলে মমতা ব্যানার্জির সাথে দেখা হওয়ার পর কেন্দ্র সরকারের ওপর একের পর এক তোপ দেগে চলেছেন স্বামী। উনি এক টুইট করে মোদী সরকারের রিপোর্ট কার্ড তুলে ধরেন।

সেখানে তিনি লিখেছেন, মোদী সরকার ইকোনোমি, সীমা সুরক্ষা, বিদেশনীতি, রাষ্ট্রীয় সুরক্ষা, আন্তরিক সুরক্ষার মত বিষয়গুলোতে ব্যর্থ হয়েছে। এই বিফলতার দায় কে নেবে, প্রশ্ন তোলেন সুব্রামানিয়ান স্বামী। জানিয়ে দি, বুধবার দিন বিজেপির রাজ্যসভা সাংসদ সুব্রামানিয়াম স্বামী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সাথে দেখা করেন। এর পরই রাজনৈতিক মহলে উত্তাপ অনুভব হতে শুরু হয়েছে।

 

সুব্রহ্মণ্যম স্বামী আরো বলেন আমি যে সমস্ত রাজনীতির সাথে দেখা করেছি বা কাজ করেছি- জেপি, রাজীব গান্ধী, মমতা ব্যানার্জি, চন্দ্রশেখর ও পি ভি নরসিমহার, ইনাদের মধ্যে একটা বিশেষ গুণ রয়েছে। তা হলো মুখে বলা এবং কাজ করার মধ্যে মিল রয়েছে। এমন গুন খুব রাজনীতিতে দুর্লভ। এদিকে তিনি তৃণমূলে যোগদান করবেন কিনা তা নিয়ে বিজেপি নেতাকে প্রশ্ন করা হলে উত্তরে বলেন, আমি আগে থেকেই তাদের সাথে আছি পার্টিতে যোগদান করার প্রয়োজন নেই। স্বামী বলেন আমি মমতার পাশে আছি তাই নতুন করে যোগ দেওয়ার কিছু নেই।

প্রসঙ্গত জানিয়ে দিয়ে সুব্রহ্মণ্যম স্বামী বরাবরই বিজেপিকে আক্রমণ করে থাকেন। বিজেপি তার নিজের পার্টি হলেও তিনি বলেন গণতন্ত্র রয়েছে তাই তিনি পার্টির বিরুদ্ধে মুখ খুলতে পারেন। অনেকে বলে থাকেন এনডিএ সরকারের দ্বিতীয় দফায় সুব্রহ্মণ্যম স্বামী কে তেমন কোনো প্রাধান্য দেওয়া হয়নি যে কারণে তিনি পার্টির প্রতি খুশি নন। অবশ্য মমতা ব্যানার্জির সাথে সাক্ষাৎকার এর পর মোদি সরকার কে নিয়ে এমন রিপোর্ট কার্ড পোস্ট করা যে রাজনৈতিক জল্পনার বিষয় তা বলাই বাহুল্য।

Related Articles

Back to top button