নতুন খবরপশ্চিমবঙ্গ

‘শিডিউল কাস্টরা ভিখারি’- মন্তব্য করা তৃণমূল নেত্রী সুজাতা মণ্ডলকে হারালেন বিজেপি প্রার্থী মধুসূদন বাগ

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ফলাফল সামনে এসেছে। যার পরিপ্রেক্ষিতে সমস্ত রাজনৈতিক দল নিজেদের কাজ কর্মের উপর আত্মমন্থন করতে নেমে পড়েছে। একই সাথে মিডিয়ায় হাউসগুলি এবং সোশ্যাল মিডিয়াতেও এই বিষয়ে চর্চা তুঙ্গে। তৃণমূল যেভাবে জয়লাভ করেছে তাতে বেশকিছু তথ্য সামনে উঠে এসেছে যা সকলকে অবাক করেছে।

প্রথম বিষয়, মুসলিমদের ভোট একতরফা তৃণমূল কংগ্রেস পেয়েছে। অর্থাৎ ISF মুসলিম ভোট কাটবে বলে যে অনুমান করা হয়েছিল তা একেবারে ভুল প্রমাণিত হয়েছে। বাংলার মুসলিমরা তৃণমূলকে ভোট দিয়েছে।

একই সাথে বিজেপির সেলেব্রিটি প্রার্থীদের তুলনায় সাধারণ প্রার্থীদের জনগণ বেশি পছন্দ করেছে। যে কারণে শ্রাবন্তী, পায়েল, তনুশ্রীদের মতো প্রার্থীরা হেরে গেলেও দিনমুজুরের স্ত্রী চন্দনা বাউরি শালতোড়া থেকে জয়ী হয়েছেন।

শুধু এই নয়, তৃণমূলের বিতর্কিত প্রার্থীদেরও জনগণ ছুঁড়ে ফেলে দিয়েছে। শিবলিঙ্গে কন্ডোম পরানোর ছবি টুইট করে বিতর্কে আসা অভিনেত্রী সায়নী ঘোষ পরাজিত হয়েছেন। আসানসোল দক্ষিণে তিনি ব্যাপক প্রচার চালিয়েও হারের সম্মুখীন হয়েছেন।

অন্যদিকে আরামবাগের তৃণমূল প্রার্থী সুজাতা মন্ডলও হেরেছেন। যিনি বলেছিলেন সব শিডিউলকাস্ট ভিখারি। এমন জাতিবিদ্বেষমূলক মন্তব্যের জন্য সোশ্যাল মিডিয়ায় নিন্দিত হয়েছিলেন সুজাতা। আর এখন জনতার দরবার থেকেও খালি হাতে ফিরলেন তৃণমূল নেত্রী।

Related Articles

Back to top button