নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

শুভেন্দুর বাড়িতে তৃণমূল সাংসদ সুনীল মণ্ডল, যোগ দেবেন বিজেপিতে?

মেদিনীপুরঃ শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) সাথে সাক্ষাত করে পূর্ব বর্ধমানের তৃণমূল (All India Trinamool Congress) সাংসদ সুনীল মণ্ডল (Sunil Kumar Mandal) বলেছিলেন, দলে থাকা মুশকিল তবে বিজেপিতে যোগ দেওয়ার কথা ভাবিনি। কিন্তু সুত্রের খবর অনুযায়ী, আজ সুনীল মণ্ডল শুভেন্দু অধিকারীর বাড়িতে পৌঁছেছেন। দুপুরে অমিত শাহের সভা থেকে বিজেপিতে যোগ দেবেন তিনি। এছাড়াও আজ আরও ১২ জন তৃণমূল বিধায়ক বিজেপিতে যোগ দিতে পারেন বলে খবর।

তৃণমূলের এক নেতা মেদিনীপুর পৌঁছে জানান, আরও অনেকেরই আজ যোগ দেওয়ার কথা ছিল কিন্তু তাদের আসতে বাধা দেওয়া হয়েছে। ওই নেতা জানান, আমার উপরে কড়া নজরদারি ছিল, কিন্তু আমি তিন-চারটে গাড়ি পাল্টে অবশেষে এখানে আসতে পেরেছি।

জানিয়ে দিই, বিধানসভায় গিয়ে ইস্তফা দেওয়ার পর শুভেন্দু অধিকারী সরাসরি কাঁকসায় সুনীল মণ্ডলের বাড়ি যান। সেখানে গিয়ে দীর্ঘ বৈঠক চলে ওনাদের মধ্যে সেখানে শুধু সুনীল মণ্ডল আর শুভেন্দু অধিকারীই ছিলেন না, সেখানে ছিলেন আরও তৃণমূল নেতা ও বিধায়ক। যদিও সেই বৈঠকে উপস্থিত থেকেও তৃণমূল ছাড়ছেন বলে জানিয়ে দেন জিতেন্দ্র তিওয়ারি। আর এর পিছনে বাবুল সুপ্রিয়র কড়া বিরোধিতার হাত আছে বলেই মত রাজনৈতিক বিশ্লেষকদের।

এছাড়াও আজ বিজেপিতে যোগ দিচ্ছেন ব্যারাকপুরের তৃণমূল বিধায়ক শীলভদ্র দত্ত এবং কাঁথির তৃণমূল বিধায়ক বনশ্রী মণ্ডল। এছাড়াও কালনার তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু ও পুরুলিয়ার বিধায়ক সুদীপ কুমার মুখোপাধ্যায়। জানিয়ে দিই, গতকাল রাতে তৃণমূল সাংসদ সৌগত রায় দাবি করেছিলেন যে, বিশ্বজিৎ কুণ্ডু তৃণমূলেই থাকবেন। তবে সৌগত রায়ের এই দাবির পর বিশ্বজিৎ কুণ্ডু একটিও কথা বলেন নি।

বলে রাখি, এর আগেও শুভেন্দু অধিকারীকে নিয়েও একই দাবি করেছিলেন সৌগত রায়। তখনও তিনি বলেছিলেন, শুভেন্দুর সাথে সমস্ত কথা হয়ে গিয়েছে, ও তৃণমূলেই থাকবে। কিন্তু শুভেন্দু অধিকারী ওনার দাবি মিথ্যে প্রমাণ করেন। আর এই কারণে এবার সৌগত বাবুর বিশ্বজিৎ কুণ্ডুকে নিয়ে করা দাবিকে প্রাধান্য দিচ্ছে না রাজনৈতিক মহল।

Related Articles

Back to top button