নতুন খবরভারতবর্ষভিডিও

হিন্দুদের ধার্মিক আস্থা নিয়ে ছেলেখেলা! সানি লিওনকে বয়কটের ডাক দিল নেটিজনরা

ইউটিউবে সারেগামা মিউজিক নামক এক চ্যানেলের সানি লিওনের (Sunny Leone) এক গান রিলিজ হয়েছে। ওই গানের নাম মধুবন (Modhuban), যেখানে গণেশ আচার্য্য দ্বারা করা করিয়গ্রাফিতে সানি লিওনকে নৃত্য পরিবেশন করতে দেখা যাচ্ছে। গানের মুখ্য লাইন হলো, ‘নাচে মাধুবন মে নাচে রাধিকা। জানিয়ে দি, রাধা বা রাধিকা শব্দ ভারতীয় জনমানসে খুবই পবিত্র।

তবে বলিউড এই সকল শব্দের ব্যাবহার কিরূপ করে তা নিয়ে আগেও বিতর্ক হয়েছে। আর এখন এই গান রিলিজ হওয়ার পরেও নতুন বিতর্ক জন্মেছে। স্মরণ করিয়ে দি, ২০১২ সালে করণ জওহরের স্টুডেন্ট অফ দ্যা ইয়ার সিনেমায় ‘রাধা তেরা ঝুনরি, রাধা তেরা ঝাল্লা, রাধা তেরা নাটখাট নজরিয়া’ গানকে নিয়ে জোর বিতর্ক হয়েছিল।

অর্থাৎ বলিউডে রাধা, রাধিকা শব্দের কিভাবে ব্যবহার করা হয় তা স্পষ্ট। ভারতে হিন্দুদের অনুভূতিকে তোয়াক্কা না দিয়েই বলিউডে চলে আস্থায় আঘাত দেওয়ার মতো নাচ, গান। ‘নাচে মাধুবন মে নাচে রাধিকা’ গানের রিলিক্স এ এতটাই উত্তেজনা পূর্ণক ভাষা ব্যবহার করা হয়েছে যে কোনো ধর্মপ্রাণ হিন্দুর কাছে এই গান শোনার মতো বা নাচ দেখার মতো নয়।

গানে ব্যাবহৃত ভাষার পাশাপাশি সানি লিওন নাচে যে পোশাক ব্যাবহার করেছে তাও সকলকে অসন্তুষ্ট করেছে। যার পর অনেকই সানি লিওনকে বয়কট করার দাবি তুলেছেন। জানিয়ে দি, সানি লিওন অতীতে একজন বিদেশী পর্নস্টার হিসেবে পরিচিত ছিলেন। আর এখন সানি লিওন ভারতের বলিউডে অভিনেত্রী হিসেবে কাজ করেন।

Related Articles

Back to top button