নতুন খবরপশ্চিমবঙ্গ

চিটফান্ড মামলায় রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থকে তলব করল ইডি

কলকাতাঃ চিটফান্ড কাণ্ডে দোষীদের সাজা দিতে তৎপর হয়েছে কেন্দ্রীয় এজেন্সি গুলো। আর সেই মর্মেই এবার পশ্চিমবঙ্গের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থকে তলব করল ইডি। প্রাপ্ত খবর অনুযায়ী, আগামী ২৫ মার্চ সিজিও কমপ্লেক্সে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যে নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থকে। তবে নির্বাচনের আগে কেন্দ্রীয় সংস্থা গুলোর এরকম তৎপরতা নিয়ে রাজনৈতিক মহলে প্রশ্ন উঠছে।

জানা গিয়েছে, সারদা মামলা টাকা লেনদেন এবং পাচার নিয়ে সুরজিৎ কর পুরকায়স্থকে প্রশ্ন করতে চায় ইডি। সারদা চিটফান্ড মামলায় আর্থিক তছরুপের তদন্তভার ইডির কাঁধে পড়েছে।  সারদার টাকা লেনদেনে কারা লাভবান হয়েছে সেটা জানতে চায় ইডি।

প্রাপ্ত খবর অনুযায়ী, কিছু ভিডিও ফুটেজে সুদীপ্ত সেনে সারদার একাধিক অনুষ্ঠানে নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থকে দেখতে পেরেছে গোয়েন্দা বিভাগ। আর সেই কারণেই ওনাকে সেই নিয়ে প্রশ্ন করতে চায়। এছাড়াও সারদা কাণ্ডে রাজ্যের প্রাক্তন DGP রজত মজুমদারকেও তলব করা হয়েছে ইডির তরফ থেকে। ওনাকে ২৪ মার্চ সিজিও কমপ্লেক্সে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

তবে শুধু আমলারাই নন, গোয়েন্দা বিভাগের নজরে রয়েছে রাজ্যের একাধিক নেতা-মন্ত্রীরা। এর আগে মদন মিত্রকে চিটফান্ড মামলায় তলব করেছিল ইডি। আজ ওনার সিজিও কমপ্লেক্সে হাজির থাকার কথা। বলে রাখি, সারদা মামলায় জেলও খেটেছেন মদন মিত্র। এছাড়াও রাজ্যের শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে আইকোর মামলায় জিজ্ঞাসাবাদ করার জন্য সমন পাঠিয়েছিল কেন্দ্রীয় সংস্থা। এবং তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষকে বিগত কয়েকদিনে একাধিকবার জেরা করা হয়েছে।

Related Articles

Back to top button