নতুন খবর

লুঙ্গিবাহিনীর জন্য খারাপ খবর! রেলের সম্পত্তি ধ্বংস করতে এলে গুলি চালানোর কথা বললেন কেন্দ্রীয় রেলপ্রতিমন্ত্রী।

বিলের অর্থই বোঝে না, কিন্তু প্রতিবাদ করতে ও দেশে অশান্তি ছড়াতে রাস্তায় নামছে কট্টরপন্থীরা। পশ্চিবঙ্গে লুঙ্গি বাহিনীর উপদ্রবে মানুষ আতঙ্কে রয়েছে। উত্তরবঙ্গ এই সাথে দক্ষিণ বঙ্গের যাতায়াত ব্যাবস্থা বিচ্ছিন্ন হয়ে গেছে। পরিকল্পনা মাফিক কট্টরপন্থীরা এই কাজ করেছে বলে মনে করা হচ্ছে। রেল যোগাযোগ সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন হয়ে পড়েছে অন্যদিকে যে পুলিশ পুজোতে বাজি ফাটানোর অপরাধে নিরীহ মানুষকে গ্রেফতার করতে চলে যায়, সেই পুলিশ লুঙ্গি বাহিনীর কাছে হাঁটু গেড়ে দিয়েছে। পশ্চিমবঙ্গের পুলিশ উলুবেড়িয়ায় লুঙ্গি বাহিনীকে গ্রেফতার করতে গিয়ে উল্টে আক্রমনের শিকার হয়েছে। দিল্লী ও উত্তর প্রদেশে অন্য ছবি দেখা যাচ্ছে। উত্তরপ্রদেশের পুলিশ উপদ্রবকারীদের বেধড়ক ওষুধ দিয়েছে।

পশ্চিমবঙ্গে লুঙ্গি বাহিনী গত কয়েকদিন ধরে বেশ উৎপাত চালিয়েছে। প্রায় ১০০ কোটি টাকার রেলের সম্পত্তি নষ্ট করে দেওয়া হয়েছে। তবে এখন লুঙ্গি বাহিনীর জন্য খারাপ খবর সামনে আসছে। দেশে এমন অশান্তির মধ্যে কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী বড়ো বিবৃতি দিয়েছেন। রেল প্রতিমন্ত্রী () বলেছেন যদি কেউ রেলের সম্পত্তি নষ্ট করতে আসে তাহলে তাকে সেই স্থানেই গুলি করে মারা উচিত। আসলে পশ্চিমবঙ্গে লুঙ্গি বাহিনীর উৎপাতে বহু কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে। অনেক রেল স্টেশন, ট্রেন পুড়িয়ে দেওয়া হয়েছে। কিছু জায়গায় রেল লাইন উপড়ে ফেলেছে লুঙ্গি বাহিনী।

পশ্চিমবঙ্গের পুলিশ লুঙ্গি বাহিনীর দমনে ব্যার্থ প্রমাণিত হয়েছে। অনেক স্থানে পুলিশ লুঙ্গি বাহিনী দ্বারা আক্রান্ত হয়েছে, এমন পরিস্থিতি সাধারণ মানুষের সুরক্ষার উপরেও প্রশ্ন উঠেছে। যদি কেউ রেলওয়ের সম্পত্তির ক্ষতি করে তবে আমি সেই রাজ্যের মুখ্যমন্ত্রীকে’ কঠোর ব্যবস্থা নেওয়ার ‘অনুরোধ করব, যেমন সরদার বল্লভভাই প্যাটেল হায়দরাবাদকে ভারতে ইউনিয়ন করার সময় করেছিলেন।

সুরেশ অঙ্গারি বলেছেন দেশের সম্পত্তি নষ্ট করা উগ্র ভিড়ের সাথে কঠোর হাতে দমন করা উচিত। জানিয়ে দি, CAB তে ধর্মের ভিত্তিতে ভেদাভেদ করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। দাবি করা হয়েছে যে, পাকিস্তান ও বাংলাদেশ থেকে আগত মুসলিমদেরও ভারতে নাগরিকত্ব দেওয়ার হোক। CAB তে পাকিস্তান , বাংলাদেশ থেকে আগত হিন্দু, শিখ, জৈন, খ্রিষ্টানদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে। অর্থাৎ যারা ধার্মিক কারণে এই ইসলামিক দেশগুলিতে নিপীড়িত শোষিত তথা অত্যাচারিত তারা ভারতে নাগরিকত্ব পাবেন।

Back to top button
Close