নতুন খবররাজনীতি

অবাঞ্ছিত অতিথি! বিপদ-আপদ! সঙ্ঘ পরিবারকে নিয়ে ভারত থেকে বিদায় নিন! ট্রাম্পকে কড়া আক্রমণ সূর্যকান্ত মিশ্রর

এ মাসেই সস্ত্রীক ভারতে আসছেন আমেরিকার রাষ্ট্রপতি ()। ওনাকে স্বাগত জানানর জন্য সেজে উঠেছে গুজরাট আর উত্তর প্রদেশ। কারণ তিনি এদেশে ৩৬ ঘণ্টা থাকলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর () রাজ্য গুজরাট আর যোগী শাসিত উত্তর প্রদেশের সফর করবেন। গুজরাটের আহমেদাবাদের ে () ট্রাম্পকে স্বাগত জানানর জন্য হাউডি মোদীর ধাঁচে ‘” () অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আশা করা যাচ্ছে এই অনুষ্ঠানে প্রায় এক লক্ষ দর্শক নরেন্দ্র মোদী আর ডোনাল্ড ট্রাম্পকে দেখার জন্য বিশ্বের সবথেকে বড় স্টেডিয়াম মোতেরায় উপস্থিত থাকবেন।

এরপর ডোনাল্ড ট্রাম্প দিল্লীর উদ্দেশ্যে রওনা দেবেন। তবে দিল্লী যাওয়ার আগে উনি উত্তর প্রদেশে যাবেন সেখানে তিনি আগ্রার তাজমহলের দর্শন করবেন। সেখানে ওনাকে স্বাগত জানানর জন্য তৈরি থাকবেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শোনা যাচ্ছে ট্রাম্পের তাজমহল দর্শনে থাকবেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর তিনি দিল্লী যাবেন সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে কয়েকটি চুক্তি করার আশা আছে। আর তিনি দিল্লীর স্কুল গুলোরও পরিদর্শনে যাবেন।

এত পর্যন্ত সব ঠিকঠাক ছিল। কিন্তু এবার বাঁধ সেধেছে ()। আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের বিরোধিতা করতে কোমর বেঁধে রাস্তায় নামতে পারে সিপিএম। যদিও এখনো এটা অফিসিয়ালি ঘোষণা হয়নি, তবুও আজকে বঙ্গ সিপিএম এর রাজ্য সম্পাদক ’র () একটি ট্যুইট এই আশঙ্কা উস্কে দিয়েছে।

সূর্য কান্ত মিশ্র ট্যুইট করে সরাসরি আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প আর আর প্রত্যক্ষ ভাবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরোধিতা করেছেন। এমনকি উনি ট্রাম্পকে আপদ-বিপদ বলেও অপমান করেছেন। ওনার এই একটি ট্যুইটে বোঝা যাচ্ছে যে, চিরাচরিত ভাবে সিপিএম ট্রাম্পের ভারত সফরের বিরোধিতা করবে।

Back to top button
Close