নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

অরাজনৈতিক মঞ্চ থেকে ফের বিস্ফোরক মন্তব্য শুভেন্দু অধিকারীর, বিপাকে তৃণমূল

কাঁথিঃ রবিবার পূর্ব মেদিনীপুরের একটি অরাজনৈতিক মঞ্চ থেকে কারোর নাম না করেই বিস্ফোরক মন্তব্য করলেন রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তিনি পূর্ব মেদিনীপুরের সাংস্কৃতিক অনুষ্ঠানে কারোর নাম না নিয়েই বলেন, মানুষের সাথে কোনদিনও বিশ্বাসঘাতকতা করিনি, আর আগামী দিনেও করব না।” শুভেন্দুর এই ইঙ্গিতপূর্ণ মন্তব্যে নতুন করে জল্পনা সৃষ্টি হয়েছে।

তিনি সাংস্কৃতিক অনুষ্ঠান থেকে বলেন, ‘আশা করি ঈশ্বর ২০২১ সালটা খুব ভালো দেবে। আনন্দের স্বাদ দেবে, মুক্তির স্বাদ দেবে।” শুভেন্দু অধিকারীর এহেন মন্তব্যে স্বভাবতই চাপ বাড়ছে তৃণমূলের (All india trinamool congress)। আরেকদিকে, বেশ কিছুদিন ধরে দল বিরোধী কাজে লিপ্ত থাকায় শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ নেতা কণিষ্ক পণ্ডাকে গতকালই বহিস্কার করেছে তৃণমূল কংগ্রেস। তিনি একদিন আগেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে বলেছিলেন, ‘ওনার স্বাস্থ্যসাথী ঢপ, উন্নয়ন ঢপ।” ওনার এই মন্তব্য এবং আরও কিছু দল বিরোধী কাজের জন্য গতকাল ওনাকে দল থেকে বহিস্কার করে তৃণমূল।

গতকাল পূর্ব মেদিনীপুরের সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিয়ে শুভেন্দু অধিকারী বলেন, ‘জীবনেও কোনদিনও মানুষের সাথে বেইমানি করিনি। আর আগামী দিনেও করব না। মানুষের সাথে যদি অন্যায় হয়, অত্যাচার হয় আমি তাদের পাশে দাঁড়াব। বেকার যুবকরা যদি কাজ না পেয়ে মানসিক অবসাদে ভোগে, শুভেন্দু অধিকারী তাদের পাশে দাঁড়াবে। মানুষের মনে যদি উন্নয়নের আশা থাকে, শুভেন্দু অধিকারী সেটা পূরণ করবে।”

বলে রাখি, আগামী বছর রাজ্যে হতে চলা বিধানসভা নির্বাচন নিয়ে কোমর বেঁধে নেমেছে শাসক বিরোধী দুই পক্ষই। একদিকে, বিজেপি যেমন রাজ্য থেকে তৃণমূল সরকারকে উৎখাত করার ডাক দিয়ে রাজ্যে ক্ষমতায় ফিরে আসার কথা বলছে, তেমনই অন্যদিকে তৃণমূলও রাজ্যে আবারও ক্ষমতায় আসবে বলে দাবি করছে। আগামী বছরের নির্বাচন নিয়ে রাজ্যের রাজনৈতিক মহলে উত্তাপ চরমে পৌঁছেছে।

Related Articles

Back to top button