নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

‘সাড়ে তিন বছর জেল খাটা মানুষের কথার জবাব দেব না” কুণাল ঘোষকে পাল্টা দিলেন শুভেন্দু

কলকাতাঃ ভুয়ো ভ্যাকসিন আর দেবাঞ্জন কাণ্ড নিয়ে তোলপাড় বঙ্গ রাজনীতি। একদিকে, শাসক দল তৃণমূল জানিয়েছে যে রাজ্যের তরফ থেকেই এই মামলার তদন্ত হবে। আরেকদিকে, বিজেপি এই মামলায় সিবিআই তদন্তের দাবি জানিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডঃ হর্ষবর্ধনকে চিঠি পাঠিয়েছে। আর এরই মধ্যে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দিল্লী গিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে এলেন। তিনি এই সাক্ষাতের পর সাংবাদিকদের সামনে বলেন, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী এই মামলায় তদন্তের নির্দেশ দিয়েছেন। শুভেন্দুবাবু আরও বলেন, ‘আমি বাংলাকে আরও ভ্যাকসিন দেওয়ার অনুরোধ জানিয়েছি কেন্দ্রের কাছে।”

শুভেন্দু এদিন অভিযোগ করে বলেন, রাজ্যকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হচ্ছে ঠিকই, কিন্তু বিভিন্ন কর্পোরেট সংস্থার টিকাকরণ কর্মসূচিতে মুখ্যমন্ত্রীর রিলিফ ফান্ডে টাকা দিতে বাধ্য করা হচ্ছে। শুভেন্দুবাবু বলেন, এটা সম্পূর্ণ বেআইনি। তিনি এই বিষয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর কাছে লিখিত অভিযোগ জানাবেন বলেও জানিয়েছেন। উল্লেখ্য, শুভেন্দু অধিকারীর অভিযোগ পাওয়ার পরেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে নবান্নকে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে ভুয়ো ভ্যাকসিন কাণ্ড নিয়ে রাজ্য কী পদক্ষেপ নিচ্ছে, সেটা জানতে চাওয়া হয়েছে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদ্বীর কাছে। ৪৮ ঘণ্টার মধ্যেই মুখ্যসচিবকে জবাব দিতে বলা হয়েছিল কেন্দ্রের তরফ থেকে।

উল্লেখ্য, বিধানসভা অধিবেশন শুরু হওয়ার একদিন আগেই আচমকাই দিল্লী উড়ে যান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে গিয়ে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আর বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে সাক্ষাৎ করেন বলে জানা গিয়েছে। এছাড়াও তিনি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডঃ হর্ষবর্ধনের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। সেখানে গিয়ে তিনি বাংলাকে আরও ভ্যাকসিন দেওয়ার আবেদনও জানান।

আরেকদিকে, তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ শুভেন্দু অধিকারীর দিল্লী সফর নিয়ে কটাক্ষ করেছেন। তিনি অভিযোগ করে বলেন, নারদা মামলা থেকে নিজেকে বাঁচাতেই দিল্লী গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। কুণাল ঘোষের কটাক্ষের পর শুভেন্দুবাবুও প্রতিক্রিয়া দেন। তিনি বলেন, সাড়ে তিন বছর জেল খাটা মানুষের কথার জবাব দেবেন না তিনি।

Related Articles

Back to top button