নতুন খবরপশ্চিমবঙ্গ

তৃণমূলের গড়ে পড়ল দাদার অনুগামীদের পোস্টার, চরম বেকায়দায় মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতাঃ বেশ কয়েকদিন ধরে শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) নিয়ে চলছে নানান জল্পনা। বিশেষ করে রাজ্যের মন্ত্রীসভা থেকে শুভেন্দু অধিকারীর পদত্যাগের পর থেকে ওনাকে নিয়ে গুঞ্জনের শেষ নেই। যত দিন যাচ্ছে শুভেন্দুর সাথে তৃণমূলের (All India Trinamool Congress) দুরত্ব বেড়েই চলেছে। তৃণমূলের তরফ থেকে শুভেন্দুর সাথে আর কোনও কথা বাড়ানো হবেনা বলেই সুত্রের খবর। আরেকদিকে, শুভেন্দু অধিকারীকে তৃণমূলের গুরুত্বপূর্ণ পদ থেকেও বরখাস্ত করেছেন দলনেত্রী মমতা ব্যানার্জী।

আজ তৃণমূলের কর্মচারী ফেডারেশন থেকে শুভেন্দু অধিকারীর পদ কেড়ে নেওয়া হয়েছে। ওনার জায়গায় একই পদে বহাল করা হয়েছে রাজ্যের শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। মমতা ব্যানার্জীর এহেন পদক্ষেপে এটা স্পষ্ট যে শুভেন্দুর সাথে দূরত্ব বাড়াচ্ছে তৃণমূল।

যদিও রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী এখনও পর্যন্ত এই বিষয়ে মুখ খোলেন নি। তবে তিনি আজ মেদিনীপুরে একটি পদসভায় অংশ নিয়ে বলেছেন যে, তিনি বাংলা তথা ভারতের ছেলে আর তিনি মানুষের জন্য কাজ করতে চান। এই নিয়েও রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর গুঞ্জন। আরেকদিকে, গতকাল তৃণমূল সাংসদ সৌগত রায়কে একসাথে কাজ করতে পারব না বলে ম্যাসেজ করার পর তৃণমূলের তরফ থেকেও শুভেন্দুর সাথে আলোচনার রাস্তা বন্ধ করা হচ্ছে বলেই সুত্রের খবর।

আরেকদিকে, এরমধ্যে খাস কলকাতায় শুভেন্দু অধিকারীর অনুগামীদের পোস্টার ঘিরে শুরু হয়েছে নতুন তরজা। দক্ষিণ কলকাতার ছয়টি জায়গায় আজ দাদার অনুগামীদের পোস্টার দেখা গিয়েছে। তৃণমূলের দুর্গ হিসেবে পরিচিত দক্ষিণ কলকাতায় দাদার অনুগামীদের পোস্টার পড়ার পর শাসক দলের মাথাব্যাথা আরও বেড়েছে। যাদবপুরের এইটবি, গড়িয়াহাটে বাসন্তী দেবী কলেজের সামনে, সাদার্ন অ্যাভিনিউয়ে, গড়িয়াহাট মোড়, গোলপার্ক ও  রাসবিহারী মোড় দাদার অনুগামীদের দেওয়া পোস্টার দেখা গিয়েছে আজ। এছাড়াও আজ দাদার অনুগামীদের পোস্টার দেখা গিয়েছে বাঁকুড়ার তালড্যাংরা বাজারেও।

জানিয়ে দিই, আগামী সাত তারিখ পশ্চিম মেদিনীপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা হতে চলেছে। আর তাঁর ঠিক আগেই রবিবার সাংবাদিকদের সামনে নিজের অবস্থান স্পষ্ট করবেন শুভেন্দু অধিকারী।

Related Articles

Back to top button