Press "Enter" to skip to content

ভারতে এসে গেল UC Browser এর স্বদেশী বিকল্প, লঞ্চ হওয়ার সাথে সাথে রেকর্ড সংখ্যক ডাউনলোড

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ আত্মনির্ভর ভারত মিশনের জন্য TATA কোম্পানির প্রাক্তন কর্মচারী দ্বারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সংসদীয় এলাকা বারাণসী থেকে ভারতের (India) প্রথম স্বদেশী ব্রাউজার লঞ্চ করা হল। আপনি জেনে অবাক হবে যে, iC Browser লঞ্চের কয়েক ঘণ্টার মধ্যেই এই অ্যাপ ৪ লক্ষের বেশি বার ডাউনলোড হয়ে গিয়েছে। iC Browser একটি স্বদেশী ভারতীয় অ্যাপ, যেটি চীনের UC Browser কে কড়া টক্কর দেবে।

iC Browser অ্যাপ পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার অর্পিত শেঠ বানিয়েছেন। উনি মাল্টিনেশন কোম্পানি TCS এ কয়েক বছর কাজও করেছেন। অর্পিত জানায়, ‘ চীনের অ্যাপের মাধ্যমে ভারতের ডেটা চুরি করা রোখার জন্য এই অ্যাপ বানানো হয়েছে।”

উনি জনান, ‘এর সার্ভার ভারতেই থাকবে আর এই কারণে ডেটা লিক হওয়ার কোনও সম্ভাবনা নেই। এটা আমাদের জন্য খুবই গর্বের বিষয় যে, মাত্র ৩০ মিনিটের মধ্যে ৪ লক্ষের বেশি মানুষ এই অ্যাপ ডাউনলোড করে নিয়েছে” iC Browser এর আরেকটি গুণ হল যে, এটি কোনও প্রকারের ডেটা স্টোর করে না। এরজন্য ডেটা এবং গোপনীয় তথ্য লিক হওয়ার সম্ভাবনাই থাকে না।

এই ব্রাউজারে ব্রাউজিং স্পিডও খুব দ্রুত। iC Broswer এ একটি খুবই গুরুত্বপূর্ণ সর্ট ভিডিও ফিচারও যুক্ত করা হয়েছে। ওই সর্ট ভিডিও ফিচার চাইনা অ্যাপ টিকটককেও পিছনে ফেলে দেবে। দেশ আর বিশ্বের খবর, মনোরঞ্জক ভিডিও গুলোকে এই অ্যাপের মাধ্যমে সহজেই দেখা যাবে। এছাড়াও ট্রেন্ডিং নিউজও থাকবে এই অ্যাপে।