নতুন খবরভারতবর্ষ

মোদী-শাহকে খুন করতে মুসলিমদের উসকানি দেওয়ায় গ্রেফতার তামিল লেখক তথা কংগ্রেস নেতা নেল্লাই কন্নন

তামিল লেখক তথা কংগ্রেস নেতা নেল্লাই কন্ননকে (Nellai Kannan) তামিলনাড়ু পুলিশ বুধবার গ্রেফতার করে। এই গ্রেফতারি রাজ্য বিজেপির আন্দোলন করা কন্ননের বিরুদ্ধে কড়া শাস্তির দাবি তোলার পর করা হয়। তিরুনেলভ্যালি পুলিশ ওনার বিরুদ্ধে মামলা দায়ের করে নেয়।

আপনাদের জানিয়ে রাখি, রবিবার একটি সভায় নেল্লাই সংশোধিত নাগরিকতা আইনের বিরুদ্ধে বলেছিলেন যে, সংখ্যালঘুদের উচিৎ প্রধানমন্ত্রী মোদী (Narendra Modi) আর অমিত শাহকে (Amit Shah) হত্যা করা। নেল্লাই বলেছিলেন, আমি আশা করেছিলাম যে, কেউ প্রধানমন্ত্রী মোদী আর অমিত শাহকে হত্যা করবে, কিন্তু কেউ সেটা করেনি।

উনি অভিযোগ করে বলেন যে, অমিত শাহ প্রধানমন্ত্রী মোদীকে কন্ট্রোল করছে। নেল্লাইয়ের এই বিতর্কিত বয়ান সামনে আসার পর বিজেপির রাষ্ট্রীয় সচিব এইচ রাজা তামিলনাড়ু পুলিশের কাছে নেল্লাইয়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার আবেদন করেন।

একটি ট্যুইট করে এইচ রাজা বলেন, ‘কংগ্রেস নেতা নেল্লাই কন্নন নিজের ভাষণে প্রধানমন্ত্রী মোদী আর অমিত শাহকে খুন করার জন্য মুসলিমদের উস্কেছিলেন। আমি তামিলনাড়ু পুলিশের ডিআইজির কাছে হোয়াটসঅ্যাপ আর অনলাইনে অভিযোগ দায়ের করেছিলাম। আমি তামিলনাড়ু সরকারের কাছে এই বিষয়ে দ্রুত কড়া পদক্ষেপ নেওয়ার আবেদন করছি।”

উনি আরেকটি ট্যুইটে লেখেন, ‘কন্নন শুধু অমিত শাহ আর নরেন্দ্র মোদীর বিরুদ্ধে অপমানজনক কথা বলে চুপ ছিলেন না, উনি নরেন্দ্র মোদী আর অমিত শাহকে খুন করার জন্য মুসলিমদের উস্কানিও দেন।” উনি বলেন, রাজীব গান্ধীর সাথে যেমন হয়েছিল, ঠিক তেমনই কিছু করতে চাইছে কন্নন।

Back to top button
Close