নতুন খবরভারতবর্ষ

বড়ো সিধান্ত যোগী আদিত্যনাথের! UP তে তানাজি সিনেমাকে ট্যাক্স ফ্রী করলো যোগী সরকার।

দীপিকা পাড়ুকোনকে নিয়ে বেশ কয়েকদিন বিতর্ক চলার পর এবার তার সিনেমা Chhapaak ও অজয় দেবগণের সিনেমা তানাজি (Tanhaji) চর্চা শিরোনামে চলে এসেছে। Chhapaak সিনেমায় এক অ্যাসিড আক্রান্ত মেয়ের জীবন কাহিনীর কথা তুলে ধরা হয়েছে। অন্যদিকে তানাজি (Tanhaji) সিনেমায় মুঘলদের উপর সার্জিক্যাল স্ট্রাইকের বিষয়ে ইতিহাসকে তুলে ধরা হয়েছে। মুঘলদের হাত থেকে দেশকে স্বাধীন করার জন্য দেশের বীর যোদ্ধাদের বলিদানের এক দুর্দান্ত ছবি এই সিনেমার মাধ্যমে প্রকাশ করা হয়েছে। দুই ছবির ট্রেলার মুক্তির পর এটা স্পষ্ট বোঝা গেছিল যে, তানাজি বেশ ভালো রকম মুনাফা তুলতে সক্ষম হবে। তবে সিনেমা দুটি নিয়ে বিতর্কও বেশ সৃষ্টি হয়েছে। একদিকে তৃণমূল ও কংগ্রেসের নেতারা ফ্রিতে Chhapaak এর টিকিট বিলি করেছেন। তো অন্যদিকে বিজেপির নেতারা Tanhaji: The Unsung Warrior এর টিকিট ফ্রিতে বিলি করেছেন।

এখন সিনেমা ঘরে Tanhaji: The Unsung Warrior পেক্ষা গৃহে মানুষের ভালোবাস ব্যাপক হারে পাচ্ছে। মুঘলদের বিরুদ্ধে দেশের হিন্দু যোদ্ধারা যে স্বাধীনতার লড়াই করেছিল তার সিনেমা রূপ দেখে দর্শকরা বেশ আনন্দ প্রকাশ করছে। এর মধ্যে একটা বড়ো খবর সামনে আসছে। খবর এই যে, UP তে Tanhaji: The Unsung Warrior সিনেমাকে ট্যাক্স ফ্রী করার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেই সাথে সাথে সিনেমাটিকে ট্যাক্স ফ্রী করার সিধান্ত লাগু করাও হয়েছে।

দীপিকা পাড়ুকোনের ছাপাক সিনেমাকে কংগ্রেস শাসিত তিনটি রাজ্যে ট্যাক্স ফ্রী করে দেওয়া হয়েছে। মধ্যপ্রদেশ, ছত্তিসগড় ও রাজস্থান এই তিনটি রাজ্যে দীপিকার সিনেমা ছাপাক ট্যাক্স ফ্রি করা হয়েছে। সেই সময় তিনটি রাজ্যে তানাজি সিনেমাকও ট্যাক্স ফ্রি করার দাবি উঠেছিল। তবে সেই দাবি মানেনি কংগ্রেস সরকার।

Yogi Adityanath

আর এখন যোগী আদিত্যনাথ শাসিত উত্তরপ্ৰদেশ রাজ্যে Tanhaji: The Unsung Warrior সিনেমাকে ট্যাক্স ফ্রী করা হয়েছে। ছাপাক ও তানাজি সিনেমা দুটির মধ্যে কোন দ্বন্দ নেই। আসলে দীপিকা পাড়ুকোন JNU গেছিলেন সেই সংক্রান্ত বিষয়ের জন্য দুটি বিচার ধারার লড়াই শুরু হয়েছে।

Back to top button
Close